মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১২:৪০ পূর্বাহ্ন

যোগীর জনসংখ্যা নিয়ন্ত্রণ নীতির কঠোর সমালোচনা দেওবন্দের

যোগীর জনসংখ্যা নিয়ন্ত্রণ নীতির কঠোর সমালোচনা দেওবন্দের

যোগীর জনসংখ্যা নিয়ন্ত্রণ নীতির কঠোর সমালোচনা দেওবন্দের

শীলন বাংলা ডটকম :: বিজেপির কট্টর হিন্দুত্ববাদী নেতা যোগী আদিত্যনাথ শাসিত উত্তর প্রদেশ সরকারের নয়া জনসংখ্যা নীতির কঠোর সমালোচনা করে এটিকে মানবাধিকারের পরিপন্থী বলে অভিহিত করেছেন দারুল উলুম দেওবন্দের মুহতামিম মুফতি আবুল কাসিম নোমানী।

তিনি বলেন, যাদের দুইয়ের বেশি সন্তান হবে তাদেরকে সরকারি সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করার ঘোষণা সেই শিশুদের প্রতি অন্যায়।

বুধবার দেওবন্দের মুহতামিম মুফতি আবুল কাসিম নোমানী এসব কথা বলেছেন বলে মিল্লাত টাইমস উর্দু জানিয়েছে।

জনসংখ্যা নিয়ন্ত্রণ নীতির (২০২১-২০৩০) বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়ে তিনি বলেন, যদি দু’য়ের অধিক সন্তান জন্মগ্রহণ করে এবং তাদেরকে সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করা হয় এতে বাচ্চাদের অপরাধ কি? এই আইন কোনো ন্যায় সঙ্গত আইন নয় বরং এটা একটা ভুল পদক্ষেপ।

প্রসঙ্গত, ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের খসড়া জনসংখ্যা নিয়ন্ত্রণ নীতি নিয়ে চলছে বিতর্ক। এ বিতর্কের পালে আবারও হাওয়া দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

রোববার বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে এক টুইট বার্তায় তিনি বলেন, উন্নত সমাজ প্রতিষ্ঠার প্রাথমিক শর্ত হল জনসংখ্যা নিয়ন্ত্রণ। একই সঙ্গে তিনি জনসংখ্যা সংক্রান্ত সমস্যা সম্পর্কে সচেতন হওয়ার আহ্বান জানান।

উত্তর প্রদেশের নতুন জনসংখ্যা নিয়ন্ত্রণ নীতি অনুযায়ী, দুইয়ের বেশি সন্তান নিলে স্থানীয় নির্বাচনে প্রার্থী হওয়া যাবে না, সরকারি চাকরিতে আবেদন বা পদোন্নতি পাওয়া যাবে না। এমনকি পাওয়া যাবে না সরকারি কোনো ভর্তুকিও।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com