শনিবার, ০২ Jul ২০২২, ০৭:৫৪ পূর্বাহ্ন

মুফতি আবদুল হালিম বোখারীর ইন্তেকাল : গভীর শোক প্রকাশ

মুফতি আবদুল হালিম বোখারীর ইন্তেকাল : গভীর শোক প্রকাশ

শীলন বাংলা ডটকম :: চট্টগ্রাম পটিয়া মাদরাসার মুহতামিম ও আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশের মহাসচিব প্রথিতযশা আলেমে দ্বীন মুফতি আবদুল হালিম বোখারী (৭৭) মঙ্গলবার (২১ জুন ২০২২) সকালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তাঁর ইন্তেকালে ইসলামী অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ ছেলে, ৩ মেয়েসহ বহু আত্মীয় স্বজন রেখে গেছেন। মঙ্গলবার (২১ জুন ২০২২) রাত ১০টায় জানাযার নামাজ অনুষ্ঠিত হবে। পটিয়া মাদরাসায় মরহুমের নামাজে জানাজা শেষে তার লাশ দাফন করা হবে। মরহুমের ইন্তেকালে বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করে বলেছেন, মুফতি আবদুল হালিম বোখারী (রহ.) ছিলেন দেশের একজন প্রথিতযশা আলেমে দ্বীন। মাদরাসা শিক্ষার উভয় ধারায় তিনি সর্বোচ্চ ডিগ্রী অর্জন করেন। সাধারণ শিক্ষাব্যবস্থায়ও তিনি ডিগ্রীপ্রাপ্ত হন। ইলমে হাদীস ও ফিকাহ শাস্ত্রের উপর তিনি গভীর জ্ঞান রাখতেন এবং যুগ সমস্যার উপযোগী সমাধান দিতে পারতেন। তিনি ওলামায়ে কেরামের উল্লেখযোগ্য অংশের দীর্ঘদিন নেতৃত্ব দিয়েছেন। তাঁর মৃত্যুতে জাতি একজন মহান ব্যক্তিকে হারালো। তাঁর অনুপস্থিতি ইলমে দ্বীনের অঙ্গনে বিশাল শূন্যতা সৃষ্টি করবে। মহান আল্লাহ আমাদের এই শূন্যতা দ্রুত পূরণ করে দিন। মরহুমকে আল্লাহ জান্নাতের মেহমান হিসেবে কবুল করুন। আমিন।

নেতৃবৃন্দ তার রূহের মাগফিরাত কামনা করে মহান আল্লাহর দরবারে তাঁর জান্নাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। মঙ্গলবার (২১ জুন ২০২২) বাদ যোহর জাতীয় মসজিদ বায়তুল মোকারম চত্বরে জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশের সেক্রেটারী মুফতি আ ফ ম আকরাম হুসাইনের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উক্ত মাহফিলে মুনাজাত পরিচালনা করেন, হযরত হাফেজ্জী হুজুর (রহ.) প্রতিষ্ঠিত জামিয়া নুরিয়া ইসলামিয়া কামরাঙ্গীরচর মাদরাসা ঢাকার সিনিয়র মুহাদ্দিস মাওলানা সাজেদুর রহমান ফয়েজী। মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশের কেন্দ্রীয় নেতা মুফতি আমানুল্লাহ বসন্তপুরী, মুফতি জাকির বিল্লাহ ও মুফতি রফিকুল ইসলাম বিন্নুরী ও হাফেজ আব্দুল আলীম।

মরহুম আব্দুল হালীম বোখারীর ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।
মঙ্গলবার এক শোক বার্তায় ধর্ম প্রতিমন্ত্রী মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মরহুম আব্দুল হালীম বোখারীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে তার রূহের মাগফিরাত কামনা করে যেসব নেতৃবৃন্দ বিবৃতিতে দিয়েছেন তারা হচ্ছেন, খেলাফত মজলিসের আমির প্রিন্সিপাল মাওলানা মো. ইসহাক ও মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, আমিন, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকিব ও মহাসচিব অধ্যাপক আব্দুল করিম,
কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের মহাসচিব মাওলানা শামছুল হক, খাদেমুল ইসলাম বাংলাদেশের বিভাগীয় জিম্মাদার ও গওহরডাঙ্গা মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা ফরিদ আহমাদ, খাদেমুল ইসলাম বাংলাদেশের সেক্রেটারির জেনারেল মাওলানা ঝিনাত আলী, কওমি মঞ্চের চেয়ারম্যান মুফতি মোহাম্মদ তাসনীম, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি আল্লামা শায়খ জিয়া উদ্দীন,সিনিয়র সহ সভাপতি আল্লামা উবায়দুল্লাহ ফারুক,সহসভাপতি আল্লামা আব্দুর রব ইউসূফী,মহাসচিব আল্লামা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, গওহরডাঙ্গা মাদরাসার মুহতামিম, খাদেমুল ইসলাম বাংলাদেশের আমীর, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব ও কওমি মাদরাসা শিক্ষা বোর্ড গওহরডাঙ্গা বাংলাদেশের সভাপতি আল্লামা মুফতি রুহুল আমিন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আব্দুর রশিদ মজুমদা,অধ্যাপক এহশাম সারওয়া, মুফতি জিয়াউল হক মজুমদা ও মহাসচিব মুফতি মুহাম্মদ আব্দুল কাইয়ূম, ইসলামিক মুভমেন্ট বাংলাদেশের চেয়ারম্যান অ্যাডভোকেট খায়রুল আহসান ও মহাসচিব মুফতি মো. রফিকুল ইসলাম,

শীলন বাংলাদেশ-এর চেয়ারম্যান মাওলানা মাসউদুল কাদির গভীর শোক প্রকাশ করেন। তিনি বলেন, আমার প্রিয় উস্তাদ আল্লামা আবদুল হালিম বোখারী চলে গেলেন পরপারে। দেশের গুণী ও মেধাবী একজন আলেমকে আমরা হারালাম। তার শূ্ন্যস্থান কখনও পূরণ হবার নয়।

ছদর সাহেব (রহ.) পৌত্র মুফতি উসামা জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি শায়খুল হাদিস আল্লামা মনসুরুল হাসান রায়পুরী ও মহাসচিব শায়খুল হাদিস হাফেজ মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মুফতি মুজিবুর রহমান, নির্বাহী সভাপতি মাওলানা এ কে এম আশরাফুল হক, শায়খুল হাদিস মাওলানা ড.খলিলুর রহমান, মাওলানা নওফল আহমদ , মাওলানা মাহবুবুর রহমান নড়াইলিী, মাওলানা মুমিনুল ইসলাম, আমির হোসেন হিরা, মাওলানা ফারুক আহমদ ও মাওলানা এমদাদ হোসেন।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com