রবিবার, ১২ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫১ অপরাহ্ন

ভ্যাক্সিন নিয়ে শীর্ষ আলেমদের মতামত

ভ্যাক্সিন নিয়ে শীর্ষ আলেমদের মতামত

দেশের শীর্ষ আলেমদের মতামত টিকা নেয়া যাবে। এ কোনো দোষের নয়। তারা অনেকেই ইতোমধ্যেই টিকা গ্রহণ করেছেন। সম্ভাব্য করোনা ভাইরাসের মতো মহামারি থেকে বাঁচার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ মনে করা হচ্ছে এই ভ্যাক্সিনকে। কিন্তু স্বাস্থ্যসচেতনতার কথা বলা হচ্ছে জোর দিয়ে। তা প্রতিনিয়ত ভেঙে পড়ছে বলে গণমাধ্যমে ওঠে আসছে সেসব চিত্র। নিচে পড়ুন ভ্যাক্সিন নিয়ে শীর্ষ আলেমদের মতামত-

টিকা নিয়েছেন হাইআ চেয়ারম্যান মাহমুদুল হাসান

মাদরাসার ছাত্র-শিক্ষক অনেকেই টিকা নিতে শুরু করেছেন। করোনা ভ্যাক্সিন নিয়েছেন কওমি মাদরাসার নিয়ন্ত্রক সংস্থা সরকারি বিধিবদ্ধ প্রতিষ্ঠান ‘আল-হাইআতুল উলয়া লি-জামিআতিল কওমিয়্যাহ’র চেয়ারম্যান মাওলানা মাহমুদুল হাসান। আল-হাইআতুল উলয়া’র একজন কর্মকর্তা জানান, সিনিয়র আলেমদের মধ্যে অনেকেই নিবন্ধন করেছেন। তারা নিজ উদ্যোগে টিকা নিচ্ছেন।

টিকায় মাদরাসা খোলার বিষয় ত্বরান্বিত করবে : ফরীদ উদ্দীন মাসঊদ

জাতীয় দ্বীনী মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেছেন, আপনারা যে যেখানে আছেন যতদ্রুত সম্ভব করোনাভাইরাসের টিকা গ্রহণ করবেন। কারণ আপনাদের টিকা গ্রহণ মাদরাসা খোলার বিষয়টি ত্বরান্বিত করবে ইনশাআল্লাহ। গুজবে কান না দিয়ে ভ্যাকসিন নিন। দেশের জনগণ নির্ভয়ে টিকা নিতে পারেন। কেননা ভ্যাকসিন যারা তৈরি করেছেন তারা অনেক গবেষণা ও রিসার্চ করেই তা তৈরি করেই বাজারে ছেড়েছেন। আর করোনার প্রতিষেধক হিসেবেই চিকিৎসকরা এটাকে অনুমোদন দিয়েছেন। গুজবে কান না দিয়ে ভ্যাকসিন নেয়াটাই জরুরি। কোথায় ভ্যাকসিন তৈরি হয়েছে তা নিয়ে ভাবারও প্রয়োজন নেই।

সবাইকে ভ্যাকসিনের আওতায় আনুন : চরমোনাই পীর

ভ্যাকসিন সংগ্রহ এই মুহূর্তে সরকারের প্রধান কাজ। ভ্যাকসিন ক্রয়ের স্বচ্ছতা নিশ্চিত করতে হবে। যে দামেই ভ্যাকসিন পাওয়া যাক, তাতেই আমাদের ভ্যাকসিন ক্রয় করা উচিত। কেননা লকডাউনের আর্থিক ক্ষতি ভ্যাকসিনের আপাত উচ্চদামের চেয়ে অনেক গুণ বেশি। অতি দ্রুত সময়ের মধ্যে মাদরাসা শিক্ষার্থীসহ দেশের সব জনশক্তিকে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসতে হবে। করোনাভাইরাসের প্রতিরোধক টিকা ভ্যাকসিন প্রদানে সরকারের খরচে দুর্নীতি হচ্ছে অবিলম্বে তা বন্ধ হওয়া প্রয়োজন।

ভ্যাক্সিন একটি ওষুধের মতোই : মুসলেহ উদ্দিন আহমদ

বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সহসভাপতি ও জামিয়া হোসাইনিয়া গহরপুর-এর প্রিন্সিপাল মাওলানা মুসলেহ উদ্দিন আহমদ রাজু বলেছেন, করোনা ভ্যাক্সিন একটি ওষুধের মতোই। এটা নিতে কোনো বাধা দেখছি না। হাইআতুল উলয়ার চেয়ারম্যান টিকা নিয়েছেন। অনেকেই নিবন্ধন করেছেন। আমরা ছাত্র-শিক্ষক সবাইকে করোনা ভ্যাক্সিন নেয়ার জন্য পরামর্শ দিয়েছি। অনেকে মনে করেন, করোনা মুসলমানদের জন্য আসেনি। এটা ঠিক নয়। করোনা টিকা না নিলে ওমরা, হজসহ নানা ধরনের ভালো কাজে বাধার সামনে পড়তে পারেন আলেমগণ।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com