মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১২:২১ অপরাহ্ন

প্রশ্ন ফাঁসমুক্ত পরীক্ষা অনুষ্ঠানে সব ব্যবস্থা নেয়া হয়েছে : শিক্ষামন্ত্রী

প্রশ্ন ফাঁসমুক্ত পরীক্ষা অনুষ্ঠানে সব ব্যবস্থা নেয়া হয়েছে : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ● প্রশ্ন ফাঁসমুক্ত পরীক্ষা অনুষ্ঠানে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সোমবার এ বছরের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষা শুরু উপলক্ষে ঢাকায় সিদ্ধেশ্বরী গার্লস কলেজে পরীক্ষা কেন্দ্র পরিদর্শনের পর সাংবাদিকদের এ কথা জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, সত্য-মিথ্যা ও বিভ্রান্তিমূলক প্রশ্ন ফাঁস করে যারা আমাদের ভবিষ্যৎ প্রজন্মের ক্ষতি করতে ব্যর্থ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে, তাদের ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।
শিক্ষামন্ত্রী বলেন, প্রশ্ন ফাঁসমুক্ত পরীক্ষা অনুষ্ঠানে যা যা করা প্রয়োজন, আমরা সেসব ব্যবস্থা নিয়েছি।

সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানে ছাত্র-শিক্ষক-অভিভাবক ও দেশবাসীর সহযোগিতা চেয়ে তিনি বলেন, কোন সেটে পরীক্ষা নেয়া হবে, তা জানিয়ে পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে কেন্দ্র সচিবের কাছে এসএমএস পাঠানো হয়েছে। তারপরই একাধিক সেটের মধ্য থেকে ওই সেটের নিরাপত্তা ট্যাপ খোলা হয়েছে।
এ ব্যবস্থা প্রশ্ন ফাঁসের যেকোন প্রচেষ্টাকে রুখতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন শিক্ষামন্ত্রী।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন ও অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর মো. মাহাবুবুর

রহমান এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. জিয়াউল হক এ সময় শিক্ষামন্ত্রীর সঙ্গে ছিলেন।
এর আগে সাংবাদিকদের উপস্থিতিতে শিক্ষামন্ত্রী পরীক্ষা কেন্দ্রের সচিবের কক্ষে প্রশ্নপত্রের খামের নিরাপত্তা ট্যাপ পর্যবেক্ষণ করেন এবং পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে ট্যাপ খুলে দেখান। শিক্ষামন্ত্রী পরীক্ষা কেন্দ্রের কয়েকটি কক্ষও পরিদর্শন করেন।
প্রসঙ্গত, এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১৩ লাখ ১১ হাজার ৪৫৭ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। মোট ২ হাজার ৫৪১টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

শেয়ার করুন...

One response to “প্রশ্ন ফাঁসমুক্ত পরীক্ষা অনুষ্ঠানে সব ব্যবস্থা নেয়া হয়েছে : শিক্ষামন্ত্রী”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com