মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ১২:২৩ পূর্বাহ্ন

নূরানী ও হিফজ মাদরাসা খুলে দিন : আল্লামা আবূ মূসা

নূরানী ও হিফজ মাদরাসা খুলে দিন : আল্লামা আবূ মূসা

নূরানী ও হিফজ মাদরাসা খুলে দিন : আল্লামা আবূ মূসা

শীলনবাংলা ডটকম :: পবিত্র কোরআনুম মাজিদ নিয়মিত না পড়লে হিফজের শিক্ষার্থীরা ভুলে যায় বলে মন্তব্য করেছেন রাজধানীর রামপুরার আবদুল হাফেজ তাহসীনুল কোরআন মাদরাসার শাইখুল হাদিস আল্লামা আবূ মূসা কাসেমী। তিনি বলেন, করোনা ভাইরাসের মতো মহামারী মহান আল্লাহর একটি গজব। এ গজব থেকে পরিত্রাণের জন্য আমরা যেমন সচেতন থাকবো তেমনি আমাদের ফিরে যেতে হবে মহান আল্লাহর দিকে। মানুষ আল্লাহর কাছ থেকে দূরে সরে পড়ার কারণেই নিপতিত হচ্ছে গজবে। ইহজীবনে মানুষ যদি আল্লাহকে পেয়ে যায় এরচেয়ে বড় সাফল্য আর নেই।

গত বৃহস্পতিবার রাতে রাজধানীর পশ্চিম রামপুরায় হাফেজ মাওলানা আবূ মূসা কবির পরিচালিত মাদরাসা উসমান রা. মিলনায়তনে ইসলাহী মাহফিলে এসব কথা বলেন তিনি।

আল্লামা আবূ মূসা কাসেমী বলেন, আজকে মানুষের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। মানুষের জীবন ও ইজ্জতের নিরাপত্তা দিতে হবে।

নৈতিক প্রস্রবণের অভাবেই সামাজিক অবক্ষয় বাড়ছে দাবি করে আল্লামা আবূ মূসা কাসেমী বলেন, নীতিবান মানুষ তৈরির কারখানা অর্থাৎ মাদরাসাগুলো আজ বন্ধ। দেশে নৈতিকচর্চা বাড়াতে হবে। মাদরাসা বন্ধ থাকলে কোথায় নৈতিকতার চর্চা হবে? শিগগিরই স্বাস্থ্যবিধি রক্ষা করে মাদরাসা খুলে দিন।

ইসলাহী মাহফিলে আরও আলোচনা পেশ করেন, জামিআ কাসেমিয়া ঢাকার শাইখুল হাদিস মাওলানা আবদুল্লাহ আল মামুন, গ্রীনওয়ে দারুল উলূম মাদরাসার প্রিন্সিপাল মুফতী মশিউর রহমান, রামপুরার আবদুল হাফেজ তাহসীনুল কোরআন মাদরাসার প্রিন্সিপাল মুফতী শরীফুল ইসলাম, পশ্চিম রামপুরা বাইতুল মামুর জামে মসজিদের ইমাম মাওলানা মাহবুবুর রহমান, মাদরাসা উসমান রা.-এর সিনিয়র শিক্ষক মাওলানা ওবায়দুল্লাহ প্রমুখ।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com