সোমবার, ০৭ Jun ২০২১, ০৫:০৩ পূর্বাহ্ন

তেজগাঁও মারকাযুল মাআরিফে ভর্তি ৭ শাওয়াল

তেজগাঁও মারকাযুল মাআরিফে ভর্তি ৭ শাওয়াল

তেজগাঁও মারকাযুল মাআরিফে ভর্তি ৭ শাওয়াল

খোলা হচ্ছে দাওরায়ে হাদিস

শীলনবাংলা ডটকম :: রাজধানীর তেজগাঁও মারকাযুল মাআরিফ আল ইসলামিয়ায় শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে আরবি শাওয়াল মাসের ৭ তারিখ তথা ২০ মে ২০২১ বৃহস্পতিবার। বৃহস্পতিবার সকালেই মাদরাসার ভর্তি কার্যক্রম শুরু হওয়ার কথা জানিয়েছেন তেজগাঁও মারকাযুল মাআরিফ আল ইসলামিয়ার প্রিন্সপাল মুফতী আবু বকর সাদী। তিনি বলেছেন, আল্লাহর মেহেরবানীতে মারকাযুল মাআরিফের শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে আগামী বৃহস্পতিবার (২০ মে ২০২১) ইনশাআল্লাহ।

১৭ মে ২০২১ সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে মারকাযুল মাআরিফ আল ইসলামিয়ার প্রিন্সপাল মুফতী আবু বকর সাদী এসব কথা জানান।

মুফতী আবু বকর সাদী জানান, দেশ-বিদেশের আস্থাভাজন, বিজ্ঞ ওলামা মাশায়েখদের পরামর্শ ও তত্ত্বাবধানে মারকায সামনের দিকে এগিয়ে চলেছে। সাহাবায়ে কেরাম, আইম্মায়ে মুজতাহিদীন ও সালাফে সালেহীনের তাকওয়া ও গবেষণাপ্রসূত কোরআন সুন্নাহর সঠিক ব্যাখ্যার আলোকে দ্বীনি শিক্ষার অনুশীলন করা হয় এখানে।

তিনি বলেন, ইলম, আমল ও আখলাক-এর সমন্বয়ে মহান পূর্বসূরীদের যোগ্য উত্তরসূরী হিসেবে দ্বীনের জন্য নিবেদিত প্রাণ রিজাল (ব্যক্তি) গড়ে তোলাই আমাদের লক্ষ্য।

প্রসঙ্গত, মারকাযুল মাআরিফ আল ইসলামিয়া ঢাকায় এবার খোলা হচ্ছে দাওরায়ে হাদিস। নিচে মাদরাসার চলমান বিভাগসমূহ ও পরিচয় উপস্থাপন করা হলো-

ক. আদর্শ নূরানী বিভাগ (আবাসিক -অনাবাসিক) খ. আন্তর্জাতিক মানের হিফজ বিভাগ । গ. কিতাব বিভাগ ; মাদানী নেসাব (প্রথম বর্ষ, দ্বিতীয় বর্ষ). দরসে নেজামী (হেদায়াতুন্নাহু থেকে দাওরায়ে হাদিস), আত্বাখাসসুস ফিল ফিকহী ওয়াল ইফতা (মেয়াদ ১ বছর)।

মাদরাসায় ভর্তি বা অন্যান্য যোগাযোগের জন্য-
দক্ষিণ বেগুনবাড়ী, তেজগাঁও, ঢাকা-১২১৫
মুঠোফোন : +৮৮০১৬০১১৪১৫৩৫, +৮৮০১৯২৫-৬৯৩৩১৫
abubakarsady@gmail.com

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com