শনিবার, ১২ Jun ২০২১, ১১:০০ অপরাহ্ন

জাতীয়স্বার্থে খুলে দিন কওমি মাদরাসা

জাতীয়স্বার্থে খুলে দিন কওমি মাদরাসা

জাতীয়স্বার্থে খুলে দিন কওমি মাদরাসা

শীলনবাংলা ডটকম :: জাতীয় ও বৃহত্তর স্বার্থে দেশের কওমি মাদরাসা খুলে দেওয়ার আহ্বান জানিয়েছেন রাজধানীর রামপুরার আবদুল হাফেজ তাহসীনুল কোরআন মাদরাসার শাইখুল হাদিস ও সদরুল মোদাররিসীন আল্লামা আবূ মূসা কাসেমী। তিনি বলেন, করোনা ভাইরাস আল্লাহর পক্ষ থেকে মানবজাতির জন্য পাঠানো একটি বার্তা। একে হেলার চোখে দেখার সুযোগ নেই। তবে সবক্ষেত্রে আমাদেরকে আল্লাহর কাছেই ফিরে যেতে হবে। কওমি মাদরাসায় কোরআন ও হাদিসের চর্চা হয়। সুতরাং এই প্রতিষ্ঠানগুলো চালু হলে মহান আল্লাহই খুশি হবেন। মাদরাসায় কোরআন চর্চার কারণে বিধিনিষেধ মানতে পারলে ইনশাআল্লাহ শিশুদের কোনো ক্ষতি হবে না।

গতকাল শনিবার দুপুরে আলেমদের এক পরামর্শ বৈঠকে আল্লামা আবূ মূসা কাসেমী এসব কথা বলেন।

আল্লামা আবূ মূসা কাসেমী বলেন, আল্লাহর মেহেরবানীতে বাংলাদেশ করোনা আগ্রাসনের মোকাবেলা করতে সমর্থ হয়েছে। এ মুহূর্তে কওমি মাদরাসা খুলে দিলে শিক্ষার্থীরা পড়ালেখার বড়ধরনের ক্ষতি থেকে বেঁচে যাবে।

দেশের মাদরাসায় বিধিনিষেধ আরোপ করে শিক্ষার্থীদের পাঠে ফেরানোটা জরুরি দাবি করে মাওলানা আবূ মূসা বলেন, আমরা দেশের আইনকানুন মেনেই কওমি মাদরাসা চালু করতে চাই। দয়াকরে শিক্ষার্থীদের জীবন থেকে আরও একটি বছর কেড়ে নেবেন না।

জামিআ আফতাবনগরের প্রিন্সিপাল মুফতী শরীফুল ইসলাম বলেন, কওমি মাদরাসাগুলো দেশের আধ্যাত্মিক শিক্ষার শ্রেষ্ঠ পাঠশালা। মাদরাসাগুলোর পাড়লেখার পরিবেশ ফিরিয়ে দিতে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

পরামর্শ বৈঠকে উপস্থিত ছিলেন, মুফতী আমজাদ হোসাইন, মুফতী আবদুল্লাহ আল মামুন, মাওলানা আবূ মূসা কবির, মাওলানা হোসাইন আহমদ, মাওলানা আবূ মূসা কবির, মাওলানা আবদুর রহমান, মুফতী মাহমুদুল হাসান, মুফতী জসীম উদ্দীন, মুফতী জাহাঙ্গীর আলম, মুফতী আসাদুল্লাহ, মাওলানা বেলায়েত হোসাইন, মাওলানা শাফায়াত হোসাইন, মাওলানা তারেক জসীম, কারী উবায়দুল্লাহপ্রমুখ।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com