শনিবার, ০৮ মে ২০২১, ০২:২৯ অপরাহ্ন

চলে গেলেন নজরুল গবেষক মহিউদ্দিন আকবর

চলে গেলেন নজরুল গবেষক মহিউদ্দিন আকবর

চলে গেলেন নজরুল গবেষক মহিউদ্দিন আকবর

শীলনবাংলা ডটকম :: আশির দশকের অন্যতম কবি-ছড়াশিল্পী, নজরুল গবেষক মহিউদ্দিন আকবর আর নেই। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন। বুধবার (৭ এপিল) রাত ৩ টায় জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বিষয়টি তার পরিবারের পক্ষ থেকে কবি তনয় তাওফিক আকবর নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মঙ্গলবার জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে লাইফ সাপোর্টে রাখা হয়েছিলো তাকে। দীর্ঘদিন হার্টের সমস্যায় ভুগছিলেন তিনি। আবারও হার্ট অ্যাটাক করলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।
কবি মহিউদ্দিন আকবর একজন ছড়াকার, লেখক ও নজরুল গবেষক। তিনি জন্মগ্রহণ করেছেন ২৪ মার্চ ১৯৫৬ খ্রিষ্টাব্দে মাদারীপুরে। কবির যৌবন কাটে নারায়ণগঞ্জে।
এদিকে বুধবার (৭ এপ্রিল) বাদ জোহর বাসাবো ঝিলপাড় জামে মসজিদে অনুষ্ঠিত হয় এ জানাজার নামাজ। পরে নারায়ণগঞ্জের আড়াইহাজারে তাকে দাফন করা হয়।
এর আগে জানাযায় অংশ নেন দেশের প্রখ্যাত আলেম কবি ও শিল্পী-সাহিত্যিকগণ।

উপস্থিত ছিলেন দারুল উলূম রামপুরার শিক্ষাসচিব কথাসাহিত্যিক মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন, মোহাম্মদ শহীদুল্লাহ আনসারী-সম্পাদক সাপ্তাহিক চত্বর, ছড়াকার আতিক হেলাল, কবি নুর-ই আউয়াল, শীলন বাংলাদেশ-এর প্রেসিডেন্ট মাওলানা মাসউদুল কাদির, মারকাযুল মায়ারিফ আল ইসলামিয়ার প্রিন্সিপাল মুফতী আবু বকর সাদী, কবি মুনীরুল ইসলাম, আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুব, মাওলানা দেলোয়ার হোসাইন সাকী, নির্বাহী সম্পাদক আল কারীম, দারুল উলুম রামপুরার শিক্ষক মাওলানা জামিল আহমদ, মাসিক নকীবের নির্বাহী সম্পাদক মাওলানা জিয়াউল আশরাফ, বিশ্বকল্যাণ পাবলিকেশন্স-এর স্বত্বাধিকারী সাইফুল ইসলাম, কবি শামস আরিফীন, ছড়াকার মানসুর মুজাম্মিল, কলি সাহিত্য পরিষদের চেয়ারম্যান মুফতি আহসান শরিফ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com