বৃহস্পতিবার, ১০ Jun ২০২১, ০৯:৫৭ পূর্বাহ্ন

আবার হেফাজতের নতুন কমিটি, প্রত্যাখ্যান ইউসুফ মাদানীর

আবার হেফাজতের নতুন কমিটি, প্রত্যাখ্যান ইউসুফ মাদানীর

আবার হেফাজতের নতুন কমিটি, প্রত্যাখ্যান ইউসুফ মাদানীর

শীলনবাংলা ডটকম :: দেশের বৃহৎ অরাজনৈতিক সংগঠন হেফাজত ইসলামে বাংলাদেশের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। আজ সোমবার খিলগাঁও মাখজানুল উলুম মাদরাসায় সংবাদ সম্মেলনের মাধ্যমে হেফাজত ইসলামের নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে একটি উপদেষ্টা কমিটি, একটি খাস কমিটি ও ৩৩ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি রয়েছে। এদিকে চিরকুট লিখে হেফাজতে ইসলাম বাংলাদেশের নতুন কমিটি প্রত্যাখ্যান করেছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা আমির আল্লামা আহমদ শফী রহ. এর বড় ছেলে মাওলানা ইউসুফ মাদানী। কমিটিতে সহকারী মহাসচিব হিসেবে ছিলেন তিনি। সোমবার (৭ জুন) নতুন এ কমিটি ঘোষণার পর হাতে লেখা এক চিরকুটে এ ঘোষণা দেন তিনি।

‍পূর্ণাঙ্গ নতুন কমিটিতে যারা আছেন- আমির, আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী।

নায়েবে আমির- মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা আবদুল হক (মােমেনশাহী), মাওলানা সালাহ উদ্দিন নানুপুরী, মাওলানা অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী (দেওনা পীর), মাওলানা মুহিব্বুল হক (গাছবাড়ী, সিলেট), মাওলানা ইয়াহইয়া (হাটহাজারী মাদরাসা), মাওলানা আব্দুল কুদ্দুস (ফরিদাবাদ মাদরাসা), মাওলানা তাজুল ইসলাম (পীর সাহেব ফিরােজশাহ), মাওলানা মুফতি জসিমুদ্দীন (হাটহাজারী মাদরাসা)।

মহাসচিব- মাওলানা হাফেজ নূরুল ইসলাম (ঢাকা)। যুগ্ম মহাসচিব- মাওলানা সাজেদুর রহমান (বি-বাড়ীয়া), মাওলানা আবদুল আউয়াল (নারায়ণগঞ্জ), মাওলানা লােকমান হাকিম (চট্টগ্রাম),মাওলানা আনােয়ারুল করীম (যশাের)। মাওলানা আইয়ুব বাবুনগরী।

সহকারী মহাসচিব- মাওলানা জহুরুল ইসলাম, (মাখজান), মাওলানা ইউসুফ মাদানী (সাহেবজাদা আল্লামা আহমদ শফী)।

সাংগঠনিক সম্পাদক- মাওলানা মীর ইদরিস (চট্টগ্রাম)।

অর্থ সম্পাদক- মাওলানা মুফতি মুহাম্মদ আলী মেখল। সহ-অর্থ সম্পাদক- মাওলানা মুফতি হাবীবুর রহমান কাসেমী (নাজিরহাট)।

প্রচার সম্পাদক- মাওলানা মুহিউদ্দীন রাব্বানী (সাভার, ঢাকা)। সহ-প্রচার সম্পাদক- মাওলানা জামাল উদ্দীন (কুড়িগ্রাম),

দাওয়াহ বিষয়ক সম্পাদক- মাওলানা আব্দুল কাইয়ুম সোবহানী, (উত্তরা ঢাকা)।

সহ-দাওয়াহ বিষয়ক সম্পাদক- মাওলানা ওমর ফারুক (নোয়াখালী)।

সদস্য- মাওলানা মুবারক উল্লাহ (বি-বাড়ীয়া), মাওলানা ফয়জুল্লাহ (পীর সাহেব মাদানী নগর), মাওলানা ফোরকান উল্লাহ খলীল (দারুল মাআরিফ, চট্টগ্রাম), মাওলানা মুশতাক আহমদ (খুলনা), মাওলানা রশীদ আহমদ (কিশোরগঞ্জ), মাওলানা আনাস (ভােলা), মাওলানা মাহমুদুল হাসান ফতেহপুরী। মাওলানা মাহমুদুল আলম (পঞ্চগড়)
মাওলানা ইউসুফ মাদানীর চিরকুটে যা আছে: ‘আমি মাওলানা ইউসুফ মাদানী আজ ৭/৬/২১ ঘোষিত তথাকথিত হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটিতে আমার নাম দেখে আমি মর্মাহত। যারা আমার পিতাকে কষ্ট দিয়ে দুনিয়া থেকে বিদায় দিয়েছেন তাদের সঙ্গে আমি কখনো এক হতে পারিনা। আজকের ঘোষিত তথাকথিত হেফাজতের কমিটি ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি।’

চিরকুটের বিষয়ে জানতে মাওলানা ইউসুফ মাদানীর নম্বরে ফোন করলে সেটি বন্ধ পাওয়া যায়। তবে একটি গণমাধ্যম সেই চিরকুটের বিষয়ে আল্লামা আহমদ শফী রহ. এর পরিবারের একাধিক সদস্যের সঙ্গে যোগাযোগ করে এর সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার বেলা ১১ টায় খিলগাঁও মাখজানুল উলুম মাদ্রাসায় সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি ঘোষণা করা হয়। ৩৩ সদস্যের নতুন পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা দেন বর্তমান মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদী।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com