বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ০৩:১৬ পূর্বাহ্ন

‌’মাস্তানী করে বামদের পতন ঠেকানো যাবে না’

‌’মাস্তানী করে বামদের পতন ঠেকানো যাবে না’

‌’মাস্তানী করে বামদের পতন ঠেকানো যাবে না’

শেখ ফজলুল করীম মারুফ : কথিত বাম নেতা-কর্মী কতৃক ইশা ছাত্র আন্দোলন বরিশাল বিশ্ববিদ্যালয় সভাপতিকে হেনস্থা করার ঘটনা ক্যাম্পাসকে অস্থিতিশীল করার একটি ঘৃণ্য প্রচেষ্টা ছাড়া আর কিছু নয়।

মেয়াদ উত্তীর্ণ পোস্টারের কিয়দাংশের ওপরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের চলতি দাওয়াতি মাসের পোস্টার লাগানোকে কেন্দ্র করে কথিত বামরাজনীতির সাথে জড়িত একদল উশৃঙ্খল বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা ইশা ছাত্র আন্দোলনের সভাপতি এবং সংগঠনের কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য মু. মাহবুবুর রহমানকে সাক্ষাৎ করার কথা বলে ডেকে নিয়ে হুমকি-ধমকি দেয় এবং শারীরিকভাবে হেনস্থা করে।

উপর্যুক্ত ঘটনা জেনে আমরা প্রচণ্ডরকম বিস্মিত হয়েছি। বাংলাদেশে যখন আমরা দল-মত নির্বিশেষে সকলকে নিয়ে সুশাসন প্রতিষ্ঠার সংগ্রামে নিয়োজিত তখন ক্যাম্পাসে আদর্শিক রাজনীতির ঐতিহ্যবাহী বামধারার কতিপয় উশৃঙ্খল নেতাকর্মীর এই মাস্তানীতে আমরা হতবাক হয়েছি।

বরিশাল বিশ্ববিদ্যালয় বর্তমানে একটি ক্রান্তিকাল অতিক্রম করছে। এমন মুহুর্তে এই ঘটনা ক্যাম্পাসের চলমান আন্দোলনকে ভিন্নখাতে চলিত করার একটি অপপ্রয়াস বলেই আমরা মনে করছি।

আমরা স্পষ্টত জানাচ্ছি যে, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সর্বত্র শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক রাজনীতি করে। আমরা গণ দাওয়াতের মাধ্যমে ক্রমান্বয়ে জনসমর্থন অর্জন করে একটি সামগ্রিক গণবিপ্লবের মাধ্যমে বাংলাদেশে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচারপূর্ণ বাংলাদেশ বিনির্মাণে কাজ করি।

ধর্মভিত্তিক তুচ্ছ সাম্প্রদায়িকতা, আদর্শভিত্তিক হিংসাত্মক বিভাজন এবং দলকেন্দ্রীক হিংস্র বিভেদকে আমরা সর্বদাই এড়িয়ে চলি।

আমরা অন্তর্ভুক্তিমূলক, অংশগ্রহণমূলক এবং সর্ববাদী রাজনীতি করি।

আমরা ইসলামী দাওয়াতের সেই চিরন্তনধারা মেনে চলি। ফলে হাজারো অত্যাচার, নিপীড়ন সহ্য করে আমরা দাওয়াতের ধারাকে অব্যাহত রাখি।

ববি সভাপতি মাহবুবুর রহমানের সাথে অসদাচরণকারীদের প্রতি আহবান থাকবে,

প্রিয়ভাই!

তুমি একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, তুমি একজন পরীক্ষিত মেধাবী। তুমি যদি কাউকে চ্যালেঞ্জ করতে চাও তাহলে তুমি মেধা দিয়ে চ্যালেঞ্জ করো। তুমি কাউকে পরাস্ত করতে চাইলে আদর্শ দিয়ে পরাস্ত করো।

দয়া করে মাস্তানী করো না। গুণ্ডামী করো না।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন তোমাকে মেধার লড়াইয়ে স্বাগত জানায়। আদর্শের লড়াইয়ে তোমাকে উৎসাহিত করে।

লেখক : সভাপতি, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com