রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৯:১৭ অপরাহ্ন

‘‌ভারত যুদ্ধ চাপালে শেষ পর্যন্ত লড়বে পাকিস্তান’

‘‌ভারত যুদ্ধ চাপালে শেষ পর্যন্ত লড়বে পাকিস্তান’

‘‌ভারত যুদ্ধ চাপালে শেষ পর্যন্ত লড়বে পাকিস্তান’

শীলন বাংলা ডটকম : ভারত যদি যুদ্ধ চাপিয়ে দেওয়ার চেষ্টা করে কখনো, তবে পাকিস্তান সেই যুদ্ধ শেষ করবে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের তথ্যবিষয়ক বিশেষ সহকারী ড. ফিরদৌস আশিক আওয়ান। তিনি বলেন, কাশ্মীর ছাড়া ভারতের সঙ্গে কোনো সংলাপ নয়। ভারত যদি যুদ্ধ চাপিয়ে দেওয়ার চেষ্টা করে কখনো, তবে পাকিস্তান সেই যুদ্ধ শেষ করবে। সেই যুদ্ধ শুধু শ্রীনগর অথবা জম্মুতে শেষ হবে না। তা শেষ হবে দিল্লিতে।

শনিবার দেশটির গভর্নর হাউজে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের যুদ্ধ হিস্টেরিয়া সৃষ্টির বিষয়ে এমন হুঁশিয়ারি বার্তা উচ্চারণ করেন তিনি। দেশটির শীর্ষ গণমাধ্যম ‌দ্য ডন এ খবর জানিয়েছে।

ফিরদৌস আশিক বলেন, পাকিস্তান কখনো যুদ্ধ শুরু করবে না। লঙ্ঘন করবে না আন্তর্জাতিক আইন। কিন্তু যদি যুদ্ধ চাপিয়ে দেওয়া হয়, তাহলে সশস্ত্র বাহিনীর পাশাপাশি প্রতিটি পাকিস্তানি যুদ্ধ করবেন।

আন্তর্জাতিক সংগঠন ও মানবাধিকার সংগঠনগুলোর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ভারতের আসল চেহারা বিশ্বের সামনে তুলে ধরতেই হবে। কাশ্মীরে মুসলিমদের বিরুদ্ধে গণহত্যা চালানোর জন্য তৈরি হচ্ছে ভারত। প্রধানমন্ত্রী ইমরান খান এরই মধ্যে কাশ্মীর ইস্যু আন্তর্জাতিক সব ফোরামে তুলে ধরেছেন। আগামী ২৭ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ অধিবেশনে এ ইস্যুটি তুলে ধরবেন তিনি।

ফিরদৌস আশিক বলেন, কাশ্মীর নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকারের যে মনোভাব তা আন্তর্জাতিক ফোরামে ব্যাখা করবেন ইমরান খান। তারা কাশ্মীর উপত্যকাকে জেলে পরিণত করেছে।

তিনি আরও বলেন, কাশ্মীর নিয়ে কেন্দ্রীয় সরকার বিভিন্ন ইভেন্ট চালু করবে। ইমরান খান এ বিষয়ে বিভিন্ন গ্রুপকে দায়িত্ব দিয়েছেন। তিনি কাশ্মীরিদের অধিকারের বিষয়টি প্রাধান্য দিয়ে তা বিশ্বের সর্বত্র প্রচারিত করার আহ্বান জানিয়েছেন। এর অংশ হিসেবে প্রধানমন্ত্রী ইমরান খান জাতির উদ্দেশে ভাষণও দেবেন।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com