সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ১২:২২ পূর্বাহ্ন

২০ বছর পদার্পণ উপলক্ষে শাহবাগে ঐতিহ্যের বই উৎসব

২০ বছর পদার্পণ উপলক্ষে শাহবাগে ঐতিহ্যের বই উৎসব

২০ বছর পদার্পণ উপলক্ষে শাহবাগে ঐতিহ্যের বই উৎসব

শীলন বাংলা রিপোর্ট : সৃজনশীল প্রকাশনা সংস্থা ঐতিহ্য শাহবাগে পাবলিক লাইব্রেরী চত্বরে বই উৎসবের আয়োজন করেছে। সতের জুলাই ২০১৯ বুধবার উদ্বোধনীর কথা থাকলেও ইতোমধ্যেই সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে জানিয়েছেন ঐতিহ্য প্রকাশনীর কর্ণধার আরিফুর রহমান নাঈম।

তিনি তার ফেসবুক ওয়ালে লিখেছেন, প্রস্তুতি চলছে। কাল শুরু হবে। পাঠকদের আনাগোনা অবশ্য শুরু হয়েছে।
স্বাগতম । স্বা গ ত ম পা ঠ ক।

উল্লেখ্য, প্রকাশনা সংস্থা ঐতিহ্য ২০তম বছরে পদার্পণ করল। প্রতিষ্ঠানটি ইতোমধ্যে সহস্রাধিক বই প্রকাশ করেছে। এর মধ্যে রয়েছে রবীন্দ্র-রচনাবলিসহ বিভূতিভূষণ, মানিক, জীবনানন্দ, শরৎ ও আল মাহমুদ রচনাবলি। পাঠক মহলে ঐতিহ্য রচনাবলি সমাদৃত হয়েছে।

ক্যাবল টিভি, মোবাইল, ইন্টারনেট ও ডিভাইসের যুগে সৃজনশীল বই প্রকাশনাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে ঐতিহ্য প্রকাশ করছে বিষয় বৈচিত্র্যের নানারকম বই। প্রতিষ্ঠানটি প্রতিবছর আয়োজন করে চলেছে বুক রিভিউ প্রতিযোগিতা, নির্বাচিত পাঠাগারে বই অনুদানসহ বই উৎসব। তারই ধারাবাহিকতায় রাজধানীর শাহবাগে পাবলিক লাইব্রেরি চত্বরে শুরু হয়েছে পক্ষকালব্যাপী ঐতিহ্য বই উৎসব।

উৎসবে পাঠক সহস্রাধিক বইয়ের মধ্যে ১২০টিরও বেশি বই কিনতে পারবেন মাত্র ২০ থেকে ৫০ টাকার বিনিময়ে। এছাড়াও থাকছে মূল্য ছাড়। রচনাবলিতেও থাকবে বিশেষ ছাড়।

প্রসঙ্গত, উৎসবকে সামনে রেখে প্রতিষ্ঠানটি ১০টি নতুন বই প্রকাশ করেছে। বই উৎসব কোনো বিরতি ছাড়া প্রতিদিন সকাল ৯.৩০ মিনিট থেকে রাত ৮.৩০ মিনিট পর্যন্ত চলবে।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com