মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৬:৩৮ পূর্বাহ্ন

১৫ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় শ্রমিক কনভেনশন

১৫ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় শ্রমিক কনভেনশন

১৫ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় শ্রমিক কনভেনশন

শীলনবাংলা রিপোর্ট : ইসলামী শ্রমনীতির বাস্তবায়ন না থাকার কারণেই এদেশে শ্রমিকরা বঞ্চিত ও অধিকারহারা হওয়ার অন্যতম কারণ হিসেবে উল্লেখ করে ইসলামী আন্দোলনের রাজনৈতিক উপদেষ্টা ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ আশরাফ আলী বলেন, ইসলামী শ্রমনীতি বাস্তবায়নেই নিহিত রয়েছে শ্রম ও কর্মজীবী মানুষের সার্বিক কল্যাণ। ইসলামী শ্রমনীতির অভাবে কল-কারখানায় শ্রমিকরা আন্দোলন করে হামলা, মামলা ও গ্রেফতারের শিকার হয়ে জেলে যেতে হচ্ছে। অপর দিকে ইসলামী শ্রমনীতির অভাবে মালিক-শ্রমিক সুসম্পর্ক প্রতিষ্ঠিত হচ্ছে না। ফলে শ্রমিক-মালিক উভয়পক্ষই ক্ষতিগ্রস্ত হচ্ছে। এই পরিস্থিতি থেকে দেশকে বাচাঁতে ইসলামী শ্রমনীতি প্রতিষ্ঠার লক্ষে আগামী ১৫ মার্চ শুক্রবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামী শ্রমিক আন্দোলনের উদ্যোগে জাতীয় শ্রমিক কনভেনশন’১৯ অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার বিকালে পুরানা পল্টনস্থ কার্যালয়ে ইসলামী শ্রমিক আন্দোলনের বিভিন্ন অর্ন্তভুক্ত সংগঠনসমূহের যৌথ সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামী শ্রমিক আন্দোলনের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক হাফেজ মোঃ ওমর ফারুক, ইসলামী কৃষক-মজুর আন্দোলনের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম কবির, ইজি অটো মটরবাইক শ্রমিক আন্দোলনের সাধারণ সম্পাদক মুফতী মোবাসসীর হোসেন আলমগীর, হোটেল রেস্তোরা শ্রমকি আন্দোলনের সভাপতি মোঃ ইয়াছিন আরাফাত, নির্মাণ শ্রমিক আন্দোলনের সিনিয়র সহ-সভাপতি মোঃ নজরুল ইসলাম, সিএনজি অটোরিক্সা শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মোফাজ্জল হোসেন নান্নু মুন্সি প্রমুখ।

শ্রমিক কনভেনশন প্রস্তুতি সভা

জাতীয় শ্রমিক কনভেনশন সফলে ইসলামী শ্রমিক আন্দোলন ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে মোহাম্মদপুরে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ও জাতীয় শ্রমিক কনভেনশন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আলহাজ্ব আব্দুর রহমান।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com