বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ০২:০৮ পূর্বাহ্ন

১৫ বছর আগের “কলেজ প্রতিনিধি সম্মেলন” : আজকের ডাকসু নির্বাচন

১৫ বছর আগের “কলেজ প্রতিনিধি সম্মেলন” : আজকের ডাকসু নির্বাচন

১৫ বছর আগের “কলেজ প্রতিনিধি সম্মেলন” : আজকের ডাকসু নির্বাচন

মুফতি দেলাওয়ার হোসাইন সাকী ● ২০০৪ সাল। জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কলেজ প্রতিনিধি সম্মেলন। উপস্থিতি টার্গেটের চেয়ে বেশি। আমরা ডেলিগেট রেজিস্টার করেছি। খুবই গোছালো ও অর্থবহ সম্মেলন ছিল।

কিন্তু পরদিন একটি জাতীয় দৈনিকে স্বজাতিও সাংবাদিক হাসানুল কাদির রিপোর্ট করলেন “কলেজ প্রতিনিধির নামে মাদরাসা পড়ুয়াদের নিয়ে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মাহফিল করেছে।”

তখন আমি সাংগঠনিক সম্পাদক হিসাবে প্রোগ্রামের ব্যবস্থাপনার জিম্মাদার ছিলাম। রিপোর্টারের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। ভিত্তিহীন মিথ্যাচার মেনে নিতে পারিনি। ফোন করে হলুদ সাংবাদিক হাসানুল কাদিরকে চ্যালেঞ্জ করলাম এবং রিপোর্টের প্রতিবাদ পাঠালাম। কিন্তু ছাপানো হয়নি। অথবা আমাদের গুরুত্বই দেয়নি। আসল সমস্যা চিন্তা ও দৃষ্টিভঙ্গির। অনেকই মনে করেন ইসলামী রাজনীতি শুধু মাদরাসা কেন্দ্রিক। তাদের লক্ষ্য, পরিকল্পনা ও সকল কর্মসূচি মাদরাসার ছাত্রশিক্ষককে কেন্দ্র করে গৃহীত হয়। তাই ইসলামী আন্দোলন বাংলাদেশ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনসহ আমাদের সকল সহযোগী সংগঠনের জনশক্তি ও সাংগঠনিক কার্যক্রমের ব্যাপারে তাদের ধারণা নাই। আমাদের স্বল্পমেয়াদী ও দীর্ঘমেয়াদি পরিকল্পনার বিবরণ শুললে তারা বিশ্বাসই করবেনা।

আলহামদুলিল্লাহ, আজ ইসলামী আন্দোলন বাংলাদেশ পরিকল্পিতভাবে দেশের তৃণমূলে সংগঠনের পরিধি বিস্তৃতি ঘটাতে সক্ষম হয়েছে। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কওমী, আলীয়া, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে শক্ত অবস্থান তৈরিতে সক্ষম হয়েছে। সত্যসন্ধানী, নৈতিকতায় সমৃদ্ধ ছাত্রসমাজের আস্থা ও বিশ্বাসের ব্যানার ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে আমাদের সাংগঠনিক কাজ সেই প্রতিষ্ঠার পর থেকে শুরু। আজ ডাকসু নির্বাচনের মাধ্যমে প্রশাসনিকভাবে স্বীকৃতি পেয়েছে। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের জন্য এটা কঠিন চ্যালেঞ্জ। ইতিপূর্বে আমাদের প্রতিপক্ষ দৃশ্যমান ছিলনা। আমারা খুবই কৌশলে চুপিচুপি সাংগঠনিক কার্যক্রম চালিয়েছি। এখন চতুর্মুখির আঘাতের সম্ভাবনা আছে। আমার আশা ও বিশ্বাস আল্লাহ আমাদের পথচলা সহজ করে দিবেন, ইনশাআল্লাহ।

আজ ভিসির আমন্ত্রণে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের প্রতিনিধিদের ঢাবি ক্যাম্পাসে সাহসী পদচারণা আমাকে সেই ১৫ বছর আগের কলেজ প্রতিনিধি সম্মেলনেরর কথা মনে করিয়ে দিল। আলহামদুলিল্লাহ, আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ইশা ছাত্র আন্দোলন সমর্থিত পূর্ণাঙ্গ প্যানেল চূড়ান্তভাবে বৈধ ঘোষণা করেছে। এটা আমাদের জন্য অনেক আনন্দের।

লেখক : ইসলামী রাজনীতিক ও আলেম গবেষক

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com