বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ০২:০৮ পূর্বাহ্ন

হ্যামিল্টনকে ভালোবাসবেন মাহমুদউল্লাহ

হ্যামিল্টনকে ভালোবাসবেন মাহমুদউল্লাহ

হ্যামিল্টনকে ভালোবাসবেন মাহমুদউল্লাহ

শীলন বাংলা ডটকম : আলো ছড়াবার জায়গা ভুলবেন না মাহমুদুল্লাহ রিয়াদ। ভুলতে চাইবেন না। বার বার হৃদয় স্পটে ভেসে উঠবে হ্যামিল্টন। কারণ দুটো সেঞ্চুরি জমা করতে পেরেছেন এই হ্যামিল্টনে। এবার তিনি জীবনের চতুর্থ সেঞ্চুরি হাঁকালেন।

২০০৯ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক হওয়া মাহমুদউল্লাহ পরের বছর নিউজিল্যান্ড সফরে গিয়ে হ্যামিল্টনে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকান। নয় বছর পর সেই হ্যামিল্টনেই ক্যারিয়ারের চতুর্থ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় সেঞ্চুরি করেন রিয়াদ।

২০১০ সালে হ্যামিল্টনে ১৭৭ বলে ১১৫ রান করা রিয়াদ, সদ্য শেষ হওয়া টেস্টে খেলেছেন ২২৯ বলে ক্যারিয়ার সেরা ১৪৬ রানের ইনিংস।

রিয়াদের পাশাপাশি হ্যামিল্টনে দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করেছেন সৌম্য সরকার (১৪৯)। রিয়াদ-সৌম্যর জোড়া সেঞ্চুরির টেস্টে ইনিংস ও ৫২ রানের ব্যবধানে পরাজিত হয় বাংলাদেশ। এর আগে প্রথম ইনিংসে সেঞ্চুরি (১২৬) করেন তামিম ইকবাল।

দুইবার ব্যাটিং করেও নিউজিল্যান্ডের এক ইনিংস সমান রান করতে পারেনি বাংলাদেশ দল। যে কারণে তিন সেঞ্চুরির হ্যামিল্টন টেস্টে ইনিংস ব্যবধানে পরাজয় টাইগারদের।

তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম খেলায় আগে ব্যাট করে তামিম ইকবালের সেঞ্চুরির (১২৬) পরও ২৩৪ রানে অলআউট বাংলাদেশ। জবাবে কেন উইলিয়ামসনের ডাবল এবং টম লাথাম-জিত রাভালের জোড়া সেঞ্চুরিতে ৬ উইকটে ৭১৫ রান নিয়ে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড।

৪৮১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত ব্যাটিং করে বাংলাদেশ। সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদের জোড়া সেঞ্চুরির পরও ৪২৯ রানে অলআউট বাংলাদেশ দল। ৫২ রানে ইনিংস ব্যবধানে জয় পায় স্বাগতিক নিউজিল্যান্ড।

বাংলাদেশ ১ম ইনিংস: ২৩৪/১০ (তামিম ১২৬, লিটন ২৯; ওয়াগনার ৫/৪৭, সাউদি ৩/৭৬)। এবং ২য় ইনিংস: ৪২৯/১০ (সৌম্য ১৪৯, মাহমুদউল্লাহ ১৪৬, তামিম ৭৪, সাদমান ৩৭; বোল্ট ৫/১২৩, সাউদি ৯৮/৩)।

নিউজিল্যান্ড ১ম ইনিংস: ৭১৫/৬ (উইলিয়ামসন ২০০*, লাথাম ১৬১, রাভেল ১৩২, গ্রান্ডহোম ৭৬*, নিকোলাস ৫৩)।

ফল: নিউজিল্যান্ড ইনিংস ও ৫২ রানে জয়ী।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com