মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১১:২৭ পূর্বাহ্ন

হিন্দু ক্রেতা নেবেন না অন্যধর্মের কারও হাত থেকে ডেলিভারী

হিন্দু ক্রেতা নেবেন না অন্যধর্মের কারও হাত থেকে ডেলিভারী

হিন্দু ক্রেতা নেবেন না অন্যধর্মের কারও হাত থেকে ডেলিভারী

শীলান বাংলা ডটকম : ভারতে হারাতে শুরু করেছে সম্প্রীতি ও সাম্প্রদায়িকতা। একই ঘটনায় মুদ্রার দুটি পিঠের সাক্ষী থাকল ভারতবর্ষ। মঙ্গলবার মধ্যপ্রদেশের জব্বলপুরের অমিত শুক্লা ফুড ডেলিভারি অ্যাপ জোমাটোতে খাবার অর্ডার দেন। কিন্তু কিছুক্ষণ পরেই সেই অর্ডার বাতিল করে দেন তিনি। অভিযোগ– ডেলিভারি বয় ছিল অহিন্দু– এক মুসলিম যুবক। কোনও অহিন্দুর আনা খাবার তিনি স্পর্শ করবেন না– নিজের টুইটার অ্যাকাউন্ট ‘নমোত্তসরকার’ থেকে এই বার্তাই দিয়েছেন অমিত শুক্লা। তিনি জোমাটোর কাস্টমার কেয়ারে জানান– তার ডেলিভারি বয় যেন পরিবর্তন করে হিন্দু কাউকে করা হয়– মুসলিমের আনা খাবার তার দরকার নেই। জোমাটো কর্তৃপক্ষ তার এ হেন সাম্প্রদায়িক বিদ্বেষপূর্ণ আচরণকে পাত্তা তো দেয়ইনি– উল্টে তারা জানিয়ে দেয়– রাইডার পরিবর্তন হবে না। অর্ডার বাতিল করলে মূল্যও ফেরত দেওয়া হবে না।

পরবর্তীতে অমিতের টুইটারের জবাবে জোমাটো লেখে– খাবারের কোনও ধর্ম হয় না। খাবার নিজেই ধর্ম। অমিতের অর্ডার বাতিল করে জোমাটো মাথা নোয়ায়নি অমিতের সাম্প্রদায়িক মনের কাছে। যদিও এমবিএ পাশ চাকুরিজীবী অমিত শাসিয়েছে– টাকা আদায় করতে আইনি পথে হাঁটবে সে। চারিদিকে অসহিষ্ণুতার ভিড়ে এই ঘটনা নাড়িয়ে দিয়েছে দেশের নেটিজেনদের। সোশ্যাল মিডিয়ায় প্রশংসার বন্যায় ভাসছে জোমাটো কর্তৃপক্ষ। ফুড ডেলিভারি সংস্থাটির কর্ণধার দীপিন্দর গোয়েল নিজেও এই বিষয়ে একটি টুইট করেছেন বুধবার। সেখানে তিনি লিখেছেন– এই ভারতের জন্য আমরা গর্বিত। তিনি নেটিজেনদের প্রশংসা করে সগর্বে জানিয়ে দিয়েছেন– আমাদের ব্যবসায়িক ক্ষতি হলেও আমরা আমাদের মূল্যবোধ থেকে সরে আসব না।

খোদ মালিকের এই টুইটও ব্যাপক প্রশংসা পেয়েছে নেট-দুনিয়ায়। কেউ লিখেছেন– এখন থেকে আমরা শুধু এই অ্যাপ থেকেই অর্ডার করব। কর্পোরেট জগতের বাসিন্দা হয়েও মানুষের মূল্যবোধের প্রতি এই সম্মানকেও কেউ কেউ কুর্নিশ জানিয়েছেন। জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা জোমাটো-কর্তার এই বার্তাকে স্বাগত জানিয়ে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন– আপনাদের প্রতি আমার অপরিসীম শ্রদ্ধা। আমি আপনাদের অ্যাপটি পছন্দ করি। প্রাক্তন মুখ্য নির্বাচন কমিশনার এস.ওয়াই কুরেশি টুইটারে লেখেন– স্যালুট দীপিন্দার গোয়েল। তুমিই হচ্ছ দেশের আসল প্রতিমূর্তি। তোমাদের জন্য গর্বিত!

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com