মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:৩২ অপরাহ্ন

হাই মাদরাসা পরীক্ষায় প্রথম স্থানে ঝালমুড়ি বিক্রেতার মেয়ে

হাই মাদরাসা পরীক্ষায় প্রথম স্থানে ঝালমুড়ি বিক্রেতার মেয়ে

শীলন বাংলা ডটকম :: ৪০ দিন পর প্রকাশিত হল হাই মাদ্রাসা পরীক্ষার ফলাফল। প্রথম স্থানে রয়েছে মালদহের মেয়ে সারিফা খাতুন। তার প্রাপ্ত নম্বর ৭৮৬। বাবা পেশায় ঝালমুড়ি বিক্রেতা। মালদহ রতুয়া থানার বটতলা আর্দশ হাই মাদ্রাসা ছাত্রী সারিফা। পাঁচ ভাই বোনের মধ্যে সে সবচেয়ে ছোট। পরীক্ষায় এত ভাল সাফল্যের পর খুশির আমেজ পরিবারে।

কিভাবে তার এই সাফল্য? জানা গিয়েছে, করোনার ফলে স্কুলও বন্ধ ছিল। ফলে বাড়িতেই পঠন পাঠন করত সারিফা। দিনে নয় ঘন্টা পড়াশোনা করত। বড় হয়ে সে চিকিৎসক হতে চায় বলে জানিয়েছে। হাই মাদ্রাসায় দ্বিতীয় এবং তৃতীয় স্থানও দখল করেছেন একই জেলার আরও দুই ছাত্রী ইমরানা আফরোজ এবং আজিজা খাতুন। তবে তৃতীয় স্থানটি আজিজার সঙ্গে যৌথ ভাবে দখল করেছেন মালদহের ছাত্র মহম্মদ জাহিরুল ইসলাম। ছেলেদের মধ্যে হাই মাদ্রাসা পরীক্ষায় প্রথম হয়েছেন তিনিই।

চলতি বছর হাই মাদাসায় পরীক্ষা দিয়েছিলেন ৫৬৬০০ জন। যাদের মধ্যে ছাত্রের সংখ্যা ১৮৩৭৬ জন এবং ছাত্রীর সংখ্যা ছিল ৩৮২২৪জন। এই সালে হাই মাদ্রাসা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৮৭.০২ শতাংশ। যাদের মধ্যে ১৫১৭৯ জন ছাত্র এবং ৩২৬১৯ জন ছাত্রী পাশ করেছে। হাই মাদ্রাসা পরীক্ষায় এবছর শীর্ষ স্থান অধিকার করেছেন মালদার বটতলা আদর্শ হাই মাদ্রাসার ছাত্রী শরিফা খাতুন। তার প্রাপ্ত নম্বর ৭৮৬। ৭৭৫ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছেন একই মাদ্রাসার ইমরানা আফরোজ।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com