সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ১২:১১ পূর্বাহ্ন

স্কুলেই ঘনিষ্ঠতা এবং বহিষ্কার

স্কুলেই ঘনিষ্ঠতা এবং বহিষ্কার

স্কুলেই ঘনিষ্ঠতা এবং বহিষ্কার

শীলন বাংলা ডটকম : স্কুলে ঘনিষ্ঠতা এবং বহিষ্কৃত হলেন দুই জন শিক্ষার্থী। ক্লাসরুমেই কেন তারা ঘনিষ্ঠ হলেন, কীভাবে হলেন ভারতের সবখানে এ নিয়ে চলছে আলোচনা। বাংলাদেশসহ বিশ্ব মিডিয়ায়ও ওঠে এসেছে এসব কাহিনী। ক্লাসরুমে খুবই ঘনিষ্ঠ অবস্থায় ছিল দুই ছাত্র-ছাত্রী। তা ভিডি‌ও করছিল কয়েকজন। পরে কে বা কারা ভিডিওটি ছড়িয়ে দেয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরপর তা ভাইরাল হতেই শোরগোল পড়ে যায় ওই স্কুলে।

ঘটনাটি ঘটেছে ভারতের মগরার একটি স্কুলে।

ভিডিওটিতে দেখা যায়, দুই ছাত্র-ছাত্রী খুবই ঘনিষ্ঠ অবস্থায় রয়েছে। সেই দৃশ্য ভিডিও করছে আরো কয়েকজন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ভাইরাল হতে সময় লাগেনি। একপর্যায়ে অন্য শিক্ষার্থীদের অভিভাবকদেরও চোখে পড়ে তা। শনিবার সকালে অভিভাবকরা একজোট হয়ে স্কুলের সামনে বিক্ষোভ করেন। অভিযুক্ত ছাত্র-ছাত্রীকে বহিষ্কার করারও দাবি তোলা হয়।

স্কুলের প্রধান শিক্ষক জানান, ওই দুই শিক্ষার্থীকে এরইমধ্যে বহিষ্কার করা হয়েছে। তবে, ভবিষ্যতের কথা ভেবে কেবল টেস্ট পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দেওয়া হবে তাদের। ক্লাস করতে দেওয়া হবে না।
প্রধান শিক্ষক বলেন, আমাদের স্কুল যথেষ্ট ঐতিহ্যবাহী। ছাত্র-ছাত্রীদের কাছ থেকে এ ধরনের আচরণ মানা যায় না। প্রত্যেক ক্লাসরুমের বাইরে সিসিটিভি আছে। এবার আমরা ক্লাসরুমের ভেতরেও সিসিটিভি লাগানোর ব্যবস্থা করব।’ স্কুলে মোবাইল ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে এবং কেউ মোবাইল নিয়ে ধরা পড়লে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

স্কুলের সাবেক শিক্ষার্থী ও অভিভাবকরাও এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন। তাঁদের কথায়, আমরাও পড়াশোনা করেছি। আমাদের ছেলে-মেয়েরাও পড়ছে। এই ধরনের ঘটনা সামনে আসায় চমকে যাচ্ছি। স্কুল কর্তৃপক্ষকে আরো কঠোর হতে হবে।
সূত্র : ইটিভি ভারত

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com