শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০২:৪০ অপরাহ্ন

সুযোগ পেলে সব প্রিয়া সাহাদের সুর একই

সুযোগ পেলে সব প্রিয়া সাহাদের সুর একই

সুযোগ পেলে সব প্রিয়া সাহাদের সুর একই

আবদুস সালাম : এই দেশে প্রিয়া সাহা একজন না, হাজার হাজার আছে, সব পার্টি সব ধর্ম সব বর্ণের মাঝেই একজন জীবন্ত প্রিয়া সাহা লুকিয়ে আছে, খালি একবার সুযোগ দিয়া দেখেন, এই সকল কাবিল বান্দাবান্দিরা বাংলাদেশকে কোথায়, কোন তলানিতে পৌঁছায় দিয়ে আসে তখন ঠিকই বুঝবেন!

এই প্রিয়াদের বহু রূপ, এরা কখনো সিঁদুর পরে ট্রাম্পের হাত ছুঁয়ে আবেগে গদগদ হয়ে বলে মুসলমানরা আমাগো উপর জুলুম করছে, ঘর বাড়ি জ্বালায় দিসে, আমাদের সাতত্রিশ মিলিয়ন গুম করছে।

কখনো আবার টুপি পাঞ্জাবি পরে মিডলিস্টরে গিয়া বলে বাংলাদেশ পতিত পাবন আর সীতা রামের দেশ, রহিম করীমরা এখানে না খাইয়া মরতেসে, ভিক্ষা চাই, ভিক্ষা দে..

এরাই আবার রাজাকার যুদ্ধাপরাধী হয়েও সৌদি আরবের কাছে গিয়া হাত পেতে বলে, বাংলাদেশ নাস্তিক মুরতাদদের দেশ, সহি ঈমানের চাষাবাদের জন্য পয়সা লাগবো, ভিক্ষা চাই, ভিক্ষা দে।

কখনো হুজুর বেশে এই প্রিয়া সাহারাই নিউইয়র্কের পথে পথে চান্দা তোলে আর বলে, বাংলাদেশ ফকির মিসকিনের দেশ, তোমরা চান্দা না দিলে তারা মানচিত্র খাইবে। চান্দা চাই চান্দা দেও।

এই প্রিয়ারাই রাজনৈতিক হোমড়াচোমরা বনে বিরোধী পার্টিকে প্রতিপক্ষ না বানিয়ে দেশকে প্রতিপক্ষ বানায়, ইরান তুরান লন্ডন গিয়ে গণতন্ত্র উদ্ধারের নাম করে দেশের মর্যাদা ভূলুণ্ঠিত করে আসে৷

বাঙালীদের রক্তে-মাংসে মিশে আছে অবাঙালীপনা আর রাজাকারী মনোভাব। এই সত্যটা আমরা প্রিয়া সাহার মাধ্যমে আজকে জানতে পারলেও রবীন্দ্রনাথ বহু আগেই জানতে পেরেছিলেন,তাই তিনি বহু আগেই বলে গেসেন-

সাত কোটি বাঙালিরে হে মুগ্ধ জননী রেখেছ বাঙালি করে মানুষ করনি

প্রসঙ্গত, গত ১৬ জুলাই ধর্মীয় নিপীড়নের শিকার ২৭ ব্যক্তির সঙ্গে এক বৈঠকে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বলেন, আমি বাংলাদেশ থেকে এসেছি। বাংলাদেশে ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান নিখোঁজ  রয়েছেন। দয়া করে আমাদের লোকজনকে সহায়তা করুন। আমরা আমাদের দেশে থাকতে চাই। এখন সেখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছে। আমরা আমাদের বাড়িঘর খুইয়েছি। তারা আমাদের বাড়িঘর পুড়িয়ে দিয়েছে, তারা আমাদের ভূমি দখল করে নিয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোনো বিচার পাইনি।

লেখক : শিক্ষক

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com