বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০২:৪১ পূর্বাহ্ন

সিনেমা সংক্রান্ত সব পোস্ট ডিলিট করে দিলেন জায়রা ওয়াসিম

সিনেমা সংক্রান্ত সব পোস্ট ডিলিট করে দিলেন জায়রা ওয়াসিম

শীলনবাংলা ডটকম : জাযরা ওয়াসিম একজন ভারতীয় টিভি শিশুশিল্পী। জারিয়া, আমির খান অভিনীত চলচ্চিত্র দঙ্গল এর মূখ্য চরিত্র গীতা ভগত এর কিশোরী চরিত্রের অভিনেত্রী ছিলেন।

জায়রা ওয়াসিম ৩০ জুন ২০১৯ তারিখে সিনেমায় অভিনয় ছেড়ে দেয়ার ঘোষণা দেন। তিনি অভিনয় জীবনকে ধর্ম ও বিশ্বাসের সাংঘর্ষিক মনে করে এ সিদ্ধান্ত নেন। তিনি বলেছেন, ‘নিজস্ব পেশার ফলে ইসলাম ধর্ম বিশ্বাস নষ্ট হচ্ছিলো। তাই অভিনয়ে জীবনে তিনি মোটেও পরিতৃপ্ত নন। তার এ ঘোষণা বিভিন্ন গণমাধ্যমে বেশ আলোচনার জন্ম দেয়।

‘দঙ্গল’ ছবি থেকেই তাকে প্রথম চেনে দর্শকেরা। গোলগাল কাশ্মীরি মেয়েতিকে মনে ধরে যায় দর্শকদের। তার অভিনয় জাতীয় পুরস্কার এনে দেয় জাইরাকে। তারপর হাতে আসে আরও ছবি। ‘সিক্রেট সুপারস্টার’ ছবিতে জাইরাই দেখায় কীভাবে স্বপ্নকে আঁকড়ে বাঁচতে হয়। আর সেই জাইরাই গত ৩০ জুন অভিনয় ছাড়ার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন।

মাঝে গড়িয়েছে পাঁচ বছর। জাইরার মধ্যে অনেকেই সম্ভাবনা দেখেছিলেন। কিন্তু মাঝপথে আচমকা এই সিদ্ধান্তে চমকে গিয়েছেন অনেকে। কেউ কেউ বলছেন, সামাজিক চাপেই জাইরা সিনেমা ছাড়তে বাধ্য হচ্ছেন। কেউ আবার বলছেন, কারণ যাই হোক না কেন জাইরা ওয়াসিমের সিদ্ধান্তকে সম্মান জানানো উচিত।

৩০ জুন সকালেই সেই বিবৃতি দেয়ার পর এবার সিনেমা সংক্রান্ত সব ছবি নিজের অ্যাকাউন্ট থেকে ডিলিট করে দিলেন দঙ্গল গার্ল। ট্যুইটার এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে তার সাথে সিনেমা জগতের সম্পর্কিত কোনও ছবি নেই।

এদিন তিনি লিখেছিলেন, ‘বলিউড আমায় খ্যাতি-অর্থ-প্রতিপত্তি-ভালোবাসা সব দিয়েছে। বদলে কেড়ে নিয়েছে আমার বিশ্বাস, আমার ধর্ম, আল্লাহ-র করুণা। বিশ্বাস করুন, এই জীবন আমি চাইনি। তাই এই পরিণতি মন থেকে একেবারেই মেনে নিতে পারছি না। মনের সাথে সারাক্ষণ যুদ্ধ করতে করতে আমি ক্লান্ত। পাঁচ বছরে বুঝলাম, বলিউড আমার জন্য নয়।’

অভিনেত্রী আরও লিখেছেন, ‘বলিউড আমার ধর্ম নিয়ে, আমার বিশ্বাস নিয়ে, আমার আদর্শ নিয়ে, আল্লাহ-র প্রতি আনুগত্য নিয়ে, আমার ব্যক্তিগত জীবন নিয়ে বারবার কৌতূহল প্রকাশ করেছে, গোপনে রক্তাক্ত হয়েছি। তারপরেও নিজের বিরুদ্ধে গিয়ে সবার বিরুদ্ধে লড়াই করেছি। আর প্রতি মুহূর্তে বুঝেছি, আমি এই জীবন নিয়ে খুশি নই।’

ফেসবুকে লেখা এই দীর্ঘ পোস্টে জাইরা আরও জানিয়েছেন, মাত্র পাঁচ বছরেই তিনি যেন বেঁচে থাকার মানে হারিয়ে ফেলেছেন। পাঁচ বছর ধরে নিজের সাথে ছলনা করে এসেছেন। এই মিথ্যে অভিনয় আর বয়ে বেড়াতে পারছেন না তিনি। জাইরার মতে, পবিত্র কোরআন শরীফে যে শান্তির কথা বলা হয়েছে তা থেকে তিনি যেন বঞ্চিত।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com