শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ০৮:৪৮ পূর্বাহ্ন

সাসপেন্ড শিক্ষক, ছাত্রীদের প্রেমের ফর্মুলা শিখিয়ে

সাসপেন্ড শিক্ষক, ছাত্রীদের প্রেমের ফর্মুলা শিখিয়ে

ক্লাসে প্রেমের ফর্মুলা শেখাচ্ছেন প্রফেসর। ছবি সোশ্যাল মিডিয়া থেকে সংগৃহীত

সাসপেন্ড শিক্ষক, ছাত্রীদের প্রেমের ফর্মুলা শিখিয়ে

শীলন বাংলা ডটকম : বয়স বাড়লে বুদ্ধিও বাড়ে। এটা নতুন কোনো কথা নয়। পুরনো। তবে হরিয়ানার এক গার্লস কলেজের অঙ্কের অ্যাসিট্যান্ট প্রফেসর ছাত্রীদের আকর্ষণীয় উপায়ে অঙ্কের ফর্মুলা শেখাতে গিয়ে যা করলেন তা নিয়েই শুরু হয়েছে রীতিমতো হাসাহাসি। এর শেষ কোথায়।

কলেজে নিযুক্ত হয়েছিলেন অঙ্ক পড়ানোর জন্য। বোর্ডে ফর্মুলাও লিখেছিলেন। তবে তা অঙ্কের নয়। প্রেমের। হরিয়ানার এক গার্লস কলেজের অঙ্কের অ্যাসিট্যান্ট প্রফেসর ছাত্রীদের আকর্ষণীয় উপায়ে অঙ্কের ফর্মুলা শেখাতে গিয়ে যা করলেন তা নিয়েই হাসাহাসি শুরু হয়েছে নেট দুনিয়ায়।

হরিয়ানার কার্নালের গভর্মেন্ট কলেজ ফর উইমেনের অ্যাসিট্যান্ট প্রফেসর চরণ সিংহ। তিনি ওই কলেজে সাধারণত অঙ্কের ক্লাস নিয়ে থাকেন। সম্প্রতি এই কলেজে তিনি অঙ্কের ক্লাস নিচ্ছিলেন। সেখানেই তিনি অঙ্কের ফর্মুলার বদলে প্রেমের ফর্মুলা শেখালেন ছাত্রীদের। চরণ সিংহের সেই প্রেমের ফর্মুলা শেখানোর ভিডিয়ো নেট দুনিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে।

সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, ব্ল্যাকবোর্ডে ওই প্রফেসর লিখেছেন, ‘ক্লোজনেস-অ্যাট্রাকশন = ফ্রেন্ডশিপ’। আবার পরের লাইনে লেখা, ‘ক্লোজনেস + অ্যাট্রাকশন = রোমান্টিক লাভ’। এই সব ফর্মুলার মাধ্যমে তিনি বুঝিয়েছেন ভালো সম্পর্কের গোড়ার কথা হল, ক্লোজনেস, অ্যাট্রাকশন ও ফ্রেন্ডশিপ। তবে শুধু এই বলেই ক্ষান্ত থাকেননি ওই প্রফেসর। সময়ের সঙ্গে স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে কী ধরনের পরিবর্তন আসে সে সবও বুঝিয়েছেন। তিনি বলেছেন, ‘বয়স বাড়ার সঙ্গে সঙ্গে স্বামী স্ত্রীর মধ্যে শারীরিক আকর্ষণ কমে যায়। তাই তারা একে অপরের বন্ধুতে পরিণত হয়।’

প্রফেসরের মুখে এই সব বর্ণনা শুনে ক্লাসের মধ্যে হাসিতে ফেটে পড়তে দেখা গেছে ছাত্রীদের। তবে প্রেমের ফর্মুলা শিখিয়ে লাভগুরু হওয়ার খেসারতও দিতে হয়েছে প্রফেসর চরণ সিংহকে। ভিডিয়োটি ভাইরাল হতেই তা পৌঁছে যায় কলেজের প্রিন্সিপালের কাছে। তারপর তাঁকে সাসপেন্ড করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com