রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৯:১৫ অপরাহ্ন

শ্রীলঙ্কায় মন্ত্রিসভায় ফিরলেন নয় মুসলিম মন্ত্রী

শ্রীলঙ্কায় মন্ত্রিসভায় ফিরলেন নয় মুসলিম মন্ত্রী

শীলনবাংলা ডটকম : শ্রীলঙ্কায় পদত্যাগ করা ৯ মুসলিম মন্ত্রী আবার মন্ত্রিসভায় যোগ দিয়েছেন। ইস্টার সানডের ভয়াবহ জঙ্গি হামলার ঘটনার তদন্তের নিরপেক্ষতা বজায় রাখতে জুনের শুরুতে তারা দায়িত্ব থেকে সরে গিয়েছিলেন।

গত ২১ এপ্রিল দেশটির খ্রিস্টান ধর্মাবলম্বীদের ওপর আত্মঘাতী এক সন্ত্রাসী হামলায় নিহত হন ২৫৩ জন মানুষ। আহত হন আরও ৫০০ জন। আঞ্চলিক ধর্মীয় সংগঠন ন্যাশনাল তাওহিদ জামায়াতের (এনটিজে) দিয়ে এ হামলা চালায় জঙ্গি গোষ্ঠী আইএস।

এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে এখন পর্যন্ত প্রায় ১০০ জনকে করেছে দেশটির সরকার। হামলাকারীদের সঙ্গে কয়েকজন মন্ত্রিসভার সদস্যদের যোগাযোগের অভিযোগ ওঠায় তদন্ত কাজের স্বার্থে দেশটির সব মন্ত্রীরা পদত্যাগ করেছিলেন।

তবে তাদের বিরুদ্ধে কোনো ধরনের অভিযোগ প্রমাণিত না হওয়ায় তারা আবার মন্ত্রিসভায় ফিরেছেন বলে মঙ্গলবার এক বিবৃতিতে জানায় লঙ্কান সরকার।

এক মুখপাত্র জানায়, পদত্যাগকারী মন্ত্রীরা হামলার সঙ্গে কোনোভাবে জড়িত ছিলেন না, পুলিশের এমন ছাড়পত্র পাওয়ার পর তারা আবার মন্ত্রিসভায় ফিরে এসেছেন।

শ্রীলঙ্কায় মোট জনসংখ্যা ২১ মিলিয়নের মধ্যে মাত্র ৯ শতাংশ মুসলিম রয়েছে। ঘটনার প্রতিক্রিয়ায় মুসলিমরা সহিংসতার শিকার হয়। এর প্রতিবাদ জানিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন মুসলিম মন্ত্রীরা।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com