বুধবার, ১৭ Jul ২০১৯, ০৫:৩০ পূর্বাহ্ন

শত বছরের ঐতিহ্যের পালকে কলংকের দাগ

শত বছরের ঐতিহ্যের পালকে কলংকের দাগ

রশীদ জামিল প্রবাসী লেখক ও আলেম গবেষক

শত বছরের ঐতিহ্যের পালকে কলংকের দাগ

রশীদ জামীল : শত বছরের ঐতিহ্যের পালকে কলংকের দাগ লাগানো অপদার্থদের ঘাড় ধরে বোর্ড থেকে বের করে দিতে হবে। এই অথর্বগুলোর কোনোই অধিকার নেই দায়িত্বে থাকার। আর যাওয়ার আগে অবশ্যই হিসাব বুঝে নিতে হবে; আমাদের ঐতিহ্যেকে নিলামে তোলার।

কথা পরিস্কার। প্রশ্নপত্র ফাঁসের সাথে যে বা যারাই জড়িত, তারা যে যত লম্বা পাগড়িধারীই হোক অথবা আল্লামা, কান ধরে বিচারের মুখোমুখি দাঁড় করাতে হবে। অবশ্যই কোনো ছল-চাতুরি সহ্য করা হবে না।

পরীক্ষা স্থগিত’র সিদ্ধান্তকে স্বাগত জানাই; কিন্তু সমস্যার সমাধান তথা দোষীদের চিহ্নিত করে শাস্তির ব্যাপারটিকে তদন্তের নামে ঝুলিয়ে রাখা হলে সেটা হবে ঐতিহ্যের আত্মহনন। আমরা আশা করতে চাই সংশ্লিষ্টরা সে পথে হাঁটার ভুলটি করবেন না।

বোর্ডের দায়িত্বশীলদের স্মরণ করিয়ে দিই, আপনাদের বেতন-ভাতা, মিটিং-এর টিএ-ডিএ, পরীক্ষার ডিউটি বোনাস, খাতা দেখার আজুরা, ইভেন প্রশ্ন তৈরি করার বিলগুলোও ছাত্ররা পরিশোধ করে থাকে। গরিব এই ছাত্রগুলোর টাকায় তাদের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলা তো সহ্য করা যাবে না।

শিক্ষাবোর্ড হোক শনিমুক্ত।
হোক মানে হতে হবে।
হতেই হবে।
.
বি:দ্র: দায়িত্ব পালনে ব্যর্থতার দায় স্বীকার করে বোর্ডের পক্ষ থেকে পরীক্ষার্থী ছাত্রদের কাছে আনুষ্ঠানিক ক্ষমা চাওয়া হোক।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com