শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০২:৩৮ অপরাহ্ন

লেখক ফোরামের চতুর্থ কাউন্সিল শুক্রবার

লেখক ফোরামের চতুর্থ কাউন্সিল শুক্রবার

লেখক ফোরামের চতুর্থ কাউন্সিল শুক্রবার

শীলন বাংলা রিপোর্ট : আবারও মুখরিত হয়ে উঠবে রাজধানীর জাতীয় প্রেসক্লাব চত্বর। শুক্রবার জুমার পর শুরু হচ্ছে বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের চতুর্থ কাউন্সিল ও সাধারণ সভা। ইতোমধ্যেই সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যার ভেতর কাউন্সিল উপলক্ষে প্রকাশিত স্মরকও হাতে চলে আসার খবর জানা গেছে। দেশের সব জায়গা থেকেই লেখকগণ এ কাউন্সিলে অংশগ্রহণ করছে বলে জানা গেছে। যারা ভোটার তারা ছাড়াও সাধারণ লেখকগণও এতে অংশ নিচ্ছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত জানা গেছে, কাউন্সিলকে কেন্দ্র করে একটি মিলনমেলা হবে শুক্রবার প্রেসক্লাবে।

কওমী ধারার তরুণ লেখকদের ঐক্যবদ্ধ প্লাটফর্ম বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের চতুর্থ কাউন্সিল ও সাধারণ সভা ১২ জুলাই (শুক্রবার) রাজধানীর জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

কাউন্সিলে ইসলামী লেখক ফোরামের দুই বছরমেয়াদী কার্যনির্বাহী কমিটি গঠন করা হবে। গোপন ব্যালটে ছয়টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সারাদেশ থেকে ফোরামের তিন শতাধিক সদস্য এই কাউন্সিলে অংশগ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে।

বিশিষ্ট আলেম লেখক মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন। কমিশনার হিসেবে থাকবেন ফোরামের প্রতিষ্ঠাকালীন সভাপতি মুফতি এনায়েতুল্লাহ এবং সাংবাদিক মুহাম্মদ ফয়জুল্লাহ।

বাদ জুমা শুরু হওয়া এই অনুষ্ঠানে ফোরামের নতুন কমিটি গঠন ছাড়াও থাকবে মতবিনিময়, আড্ডা এবং ফোরামের কার্যক্রমের সার্বিক পর্যালোচনা।

বিশিষ্ট লেখক, সাহিত্যিক ও সাংবাদিকরা অনুষ্ঠানে অংশ নেবেন। ফোরামের কাউন্সিল ও সাধারণ সভা সফল করতে সভাপতি জহির উদ্দিন বাবর ও সাধারণ সম্পাদক মুনীরুল ইসলাম সদস্যদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন।

প্রসঙ্গত, বাংলাদেশ ইসলামী লেখক ফোরাম ইসলামি ধারার তরুণ লেখকদের জাতীয় সংগঠন। বিভিন্ন পত্রপত্রিকায় কর্মরত এবং সারাদেশে ছড়ানো লেখকদের নিয়ে ২০১৩ সালের ৮ ফেব্রুয়ারি এই সংগঠনটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com