বুধবার, ১৭ Jul ২০১৯, ০৫:৩০ পূর্বাহ্ন

যারা তাবলীগে বিভক্তি করছে তারা উলামায়ে ছুঁ : আল্লামা মাসঊদ

যারা তাবলীগে বিভক্তি করছে তারা উলামায়ে ছুঁ : আল্লামা মাসঊদ

শীলনবাংলা রিপোর্ট : প্রকৃত আলেমগণ কখনোই দ্বীনী কাজে বিভক্তি করতে পারেন না দাবি বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম, শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, আলেমগণ হলেন জাতির রাহবার-পথপ্রদর্শক। তারা কখনোই উম্মতের বিভক্তি নিয়ে কাজ করবেন না। কিন্তু আফসোসের বিষয় হলো, এখন উম্মত দলে দলে বিভক্ত হয়ে যাচ্ছে, এতে দিনদিন মুসলমানদের শক্তি দুর্বল হচ্ছে। কিছু সংখ্যক মানুষ উম্মতের মধ্যে বিভক্তি করার চেষ্টা করছে। কিছু উলামায়ে ছুঁ-ও এদের সঙ্গে কাজ করছে।

যে সব আলেমগণ উম্মতকে বিভক্ত করে দেওয়ার জন্য কাজ করছে, তাদের ইলমকে যথাযথ জায়গায় ব্যবহার করছে না। তারা হবে জাহান্নামের সর্বনিম্ন স্থানের অধিকারী। যোগ করেন আল্লামা মাসঊদ।

২৮ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার রাজধানীর চৌধুরীপাড়ার জামিআ ইকরা বাংলাদেশ জামে মসজিদ কমপ্লেক্সে জুমার আগের বয়ানে আল্লামা মাসঊদ এসব কথা বলেন।

তিনি বলেন, মানুষের কলব পয়দা করার জন্যে বিশ্ব তাবলীগ জামাত কাজ করে যাচ্ছিল। কিন্তু আফসোসের বিষয় আমাদের দেশে এখন তাবলীগেও দুটো গ্রুপ হয়ে গেছে।

নেশা আর মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের আবারও রুখে দাঁড়াচ্ছেন আল্লামা মাসঊদ। ঐতিহাসিক এক পথযাত্রার ঘোষণা দিয়ে তিনি বলেন, আমাদের প্রিয় এই দেশে মাদকের ভয়াবহতায় আমরা উদ্বিগ্ন। সমাজে ছড়িয়ে পড়েছে নানা অনাচার। শুরু হয়েছে পারিবারিক অশান্তি। মাদক ও নেশাকে ইসলাম ধর্মে সম্পূর্ণ হারাম করা হয়েছে।

দেশের যুবসমাজকে মাদক ধ্বংস করে দিচ্ছে উল্লেখ করে আল্লামা মাসঊদ বলেন, মাদকের চাহিদা ধ্বংস করতে না পারলে সরকার বাংলাদেশ থেকে মাদক দূর করতে পারবে না। মানুষের হৃদয় যদি আমরা পরিষ্কার করতে পারি তাহলেই মাদকের চাহিদা মানুষের অন্তর থেকে দূর হবে।

মাদক আজকের বিশ্বের নতুন কোনো সমস্যা নয় জানিয়ে শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, পৃথিবীর অন্ধকার যুগেও এই সমস্যা বিদ্যমান ছিল। আমাদের প্রিয়নবীজী কীভাবে এই মাদককে বিতাড়িত করেছেন, মাদকের বিরুদ্ধে লড়াইয়ের শিক্ষা আমাদেরকে নবীজীর কাছ থেকেই নিতে হবে। রাসূলুল্লাহ্ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মানুষের হৃদয়গঠনে ভূমিকা রেখেছিলেন, তাই মদ হারাম হওয়ার ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গে সবাই মাদক ছেড়ে দিয়েছে।

নবীজীর পথ অনুসরণেই মাদকের ভয়াবহতা থেকে বাংলাদেশকে বাঁচানোর আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, দুর্নীতি, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে উলামায়ে কেরাম ও জনসাধারণের মধ্যে ঐক্য প্রতিষ্ঠা করার লক্ষ্যে বাংলাদেশ জমিয়তুল উলামার উদ্যোগে আগামী ৬, ৭, ৮ ও ৯ অক্টোবর ২০১৮ দেশব্যাপী ঐতিহাসিক পথযাত্রায় মসজিদে উপস্থিত মুসল্লিদের শরীক হওয়ার আহ্বান জানান আল্লামা মাসঊদ।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com