শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০৬:১১ পূর্বাহ্ন

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে গ্রেফতার ২ ভারতীয় সমর্থক

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে গ্রেফতার ২ ভারতীয় সমর্থক

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে গ্রেফতার ২ ভারতীয় সমর্থক! শীলনবাংলা ডটকম : ম্যানচেস্টারে ভারত-নিউজিল্যান্ড ম্যাচ দেখতে এসে অপ্রীতিকর এক ঘটনার জন্ম দিলো শিখ সম্প্রদায়ের একদল ভারতীয় সমর্থক। টি-শার্টে ‘পাঞ্জাব রেফারেন্ডাম ২০২০’ আর মুখে খালিস্তানের দাবিতে স্লোগান তুলে ম্যানচেস্টার পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন তারা।

মঙ্গলবার ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে খালিস্তানকে স্বাধীন ভূ-খন্ডের দাবি জানিয়ে টি-শার্টে রাজনৈতিক বার্তা বহন করে নিয়ে আসেন শিখ সম্প্রদায়ের গুটি কয়েক লোক। সেইসঙ্গে স্লোগানও তোলে তারা। এসময় এই ঘটনাকে ঘিরে সৃষ্টি হয় চাঞ্চল্য। শিখদের এমন আচরণে চমকে ওঠে পুরো ওল্ড ট্র্যাফোর্ড স্টেডিয়াম।

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মঙ্গলবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হয়েছে ভারত ও নিউজিল্যান্ড। বৃষ্টির কারণে ম্যাচ গড়িয়েছে রিজার্ভ ডেতে। খেলা বন্ধ হওয়ার আগে ৪৬.১ ওভার ব্যাট করে নিউজিল্যান্ড সংগ্রহ করেছিল পাঁচ উইকেটে ২১১ রান। রিজার্ভ ডেতে বাকি ওভার ব্যাটিং করে ভারতকে ২৪০ রানের টার্গেট দেয় কিউইরা।

তবে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ ছাপিয়ে আলোচনায় দুই ভারতীয় সমর্থকের গ্রেপ্তার হওয়ার ঘটনা। ম্যাচ চলাকালীন মঙ্গলবার গ্যালারি থেকে গ্রেপ্তার করা হয় তাঁদের। রাজনৈতিক বার্তা নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করার অপরাধে গ্রেপ্তার করা হয় দুজনকে।

সংবাদমাধ্যম বিজনেস স্ট্যান্ডার্ড তাদের এক খবরে জানায়, ‘পঞ্জাব রেফারেন্ডাম-২০২০’ লেখা টি-শার্ট পরিধান করে মাঠে প্রবেশ করেন শিখ সম্প্রদায়ের কয়েকজন ভারতীয় সমর্থক। এ ছাড়া গ্যালারিতে বসেই তাঁরা খালিস্তানের দাবিতে স্লোগান দেয়। এরপর স্টেডিয়ামে নিয়োজিত নিরাপত্তা কর্মীরা তাঁদের তাৎক্ষণিকভাবে গ্যালারি থেকে বাইরে বের করে দেন। পরে দুজনকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

তবে গ্রেটার ম্যানচেস্টার পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার হওয়ার কিছুক্ষণ পর আবার এই দুজনকে ছেড়ে দেওয়া হয়েছে এবং তাঁদের বিরুদ্ধে কোনো অভিযোগ দায়ের করা হয়নি।

এই ঘটনায় বিক্ষোভকারীদের সমর্থনে স্থানীয় আন্দোলনকারীরা বিবৃতিও প্রদান করেছে। শিখদের ওই গোষ্ঠীর পক্ষ থেকে ম্যানচেস্টার পুলিশের আচরণের তীব্র সমালোচনা করেছেন পরমজিৎ সিংহ পাম্মা নামের এক ব্যক্তি।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com