শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০৮:০৫ পূর্বাহ্ন

ম্যাথিউসের ঝড়ো ব্যাটিংয়ে শ্রীলংকার সংগ্রহ ২৬৪

ম্যাথিউসের ঝড়ো ব্যাটিংয়ে শ্রীলংকার সংগ্রহ ২৬৪

শীলনবাংলা ডটকম : ভারতের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালিয়ে বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি করেছেন শ্রীলংকার সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। তার ১১৩ রানের ইনিংসের পরও ৭ উইকেটে ২৬৪ রানে ইনিংস গুটায় শ্রীলংকা।

অসময়ে জ্বলে উঠল অ্যাঞ্জেলো ম্যাথিউসের ব্যাট। বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিশ্চিতের পর ব্যাট হাতে সেঞ্চুরি করেছেন লংকান এ অলরাউন্ডার। ওয়ানডে ক্যারিয়ারের ২১১তম ম্যাচে তৃতীয় সেঞ্চুরি করেছেন তিনি।

তবে চলতি বিশ্বকাপের ১৮তম ব্যাটসম্যান হিসেবে ২৭তম সেঞ্চুরি করেছেন ম্যাথিউস। এবারের বিশ্বকাপে সবচেয়ে বেশি ৪টি সেঞ্চুরি করেছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। দুটি করে সেঞ্চুরি করেছেন সাকিব আল হাসান, উইলিয়ামসন, ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, জো রুট ও জনি বেয়ারস্টো।

শনিবার ইংল্যান্ডের হ্যাডিংলি লিডসে টস জিতে ব্যাটিংয়ে নেমে চরম ব্যাটিং বিপর্যয় পড়ে যায় শ্রীলংকা। যশপ্রিত বুমরাহ ও হার্দিক পান্ডিয়ার গতির মুখে পড়ে ১১.৪ ওভারে ৫৫ রানে চার উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে ১৯৯৬ সালের বিশ্বচ্যাম্পিয়নরা।

বুমরাহর গতির বলে মহেন্দ্র সিং ধোনির হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন শ্রীলংকান দুই ওপেনার দিমুথ করুনারত্নে ও কুশল পেরেরা।

চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে হার্দিক পান্ডিয়ার বলে সেই ধোনির হাতেই ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন কুশল মেন্ডিস। আগের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরি করা আভিস্কা ফার্নান্দোকে আউট করে সাজঘরে ফেরান রবিন্দ্র জাদেজা।

৫৫ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া দলকে খেলায় ফেরান অ্যাঞ্জেলো ম্যাথিউস ও লাহিরু থিরিমান্নে। পঞ্চম উইকেটে তাড়া ১২৪ রানের জুটি গড়েন। ৬৮ বলে চারটি বাউন্ডারিতে ৫৩ রান করে ফেরেন তিনি।

থিরিমান্নের বিদায়ের মধ্য দিয়ে ফের ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় লংকানরা। তবে অনবদ্য ব্যাটিং করে যান ম্যাথিউস। ইনিংস শেষ হওয়ার ১০ বল আগে যশপ্রিত বুমরাহর বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন তিনি। তার আগে ১২৮ বলে ১০টি চার ও দুটি ছক্কায় ১১৩ রান করেন ম্যাথিউস।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলংকা: ৫০ ওভারে ২৬৪/৭ (ম্যাথিউস ১১৩, থিরিমান্নে ৫৩, সিলভা ২৯*, ফার্নান্দো ২০, কুশল পেরেরা ১৮; বুমরাহ ৩/৩৭)।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com