সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ০১:২৮ পূর্বাহ্ন

মুম্বইয়ে ভেঙে পড়ল ৫ তলা বাড়ি, ধ্বংসস্তূপে আটক ৫০

মুম্বইয়ে ভেঙে পড়ল ৫ তলা বাড়ি, ধ্বংসস্তূপে আটক ৫০

শীলনবাংলা ডটকম :  হিমাচল প্রদেশের পর এবার মুম্বইয়ে ভেঙে পড়ল বহুতল ভবন। মঙ্গলবার সকালে মুম্বইয়ের ডোংরি এলাকায় ভেঙে পড়ে একটি ৫ তলা বাড়ি। আশঙ্কা করা হচ্ছে ৪০ থেকে ৫০ জন মানুষ আটকে আছেন এই ধ্বংসাবশেষের নিচে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ ও এনডিআরএফ দল। শুরু হয়েছে উদ্ধারকাজ।

মঙ্গলবার সকাল ১১টা ৪০ মিনিট নাগাদ ভেঙে পড়ে বাড়িটি। মৃতের সংখ্যা দুই, এখন পর্যন্ত ৫ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। আহতদের জে জে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

পীড়িতদের উপযুক্ত সাহায্য প্রদানের জন্য ঘটনাস্থলে পৌঁছে গেছে অ্যাম্বুলেন্স ও দমকল বাহিনীর গাড়ি। জীবন বাঁচানোর তাগিদে যত দ্রুত সম্ভব কংক্রিট ধ্বংসাবশেষ সরানোর চেষ্টা চালাচ্ছেন তারা। কর্তৃপক্ষের তরফ থেকে এই দুর্ঘটনাকে “লেভেল ২” বলে আখ্যা দেওয়া হয়েছে।

এই এলাকাটি খুবই ঘিঞ্জি। গত কয়েক সপ্তাহ জুড়ে ভারী বৃষ্টির কারণে এলাকার বেশির ভাগ বাড়িই জলিমগ্ন। এখানকার স্থানীয় লোকেরাও এই ধ্বংস স্তুপ সরানোর কাজে হাত দিয়েছেন। এ ঘটনায় পূর্ণাঙ্গ তদন্ত করা হবে বলে জানিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ। এদিন ফড়নবীশ বলেন, এই বাড়িটি ১০০ বছরের পুরনো।

উল্লেখ্য, গত রবিবার বিকেলে হিমাচল প্রদেশের সোলানে বাড়ি ভেঙে মৃত্যু হল কমপক্ষে ১৪ জনের। সোমবার সকালে আরও ১১টি দেহ উদ্ধার করা হয়। মৃত ১৪ জনের মধ্যে ১৩ জনই সেনা জওয়ান। অপর জন স্থানীয় বাসিন্দা বলে জানা গিয়েছে। ৪২ জনকে ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ৩০ জন সেনা জওয়ান ও ১২ জন বাসিন্দা। সূত্র : এনডিটিভি

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com