শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৫৫ অপরাহ্ন

মিডিয়া শক্তিকে কাজে লাগান : মুহাম্মদ যাইনুল আবিদীন

মিডিয়া শক্তিকে কাজে লাগান : মুহাম্মদ যাইনুল আবিদীন

মিডিয়া শক্তিকে কাজে লাগান : মুহাম্মদ যাইনুল আবিদীন

শীলন বাংলা রিপোর্ট : গণমাধ্যমকে অনেক বড় শক্তি হিসেবে অভিহিত করে মন্তব্য করেছেন রামপুরা দারুল উলূম শিক্ষাসচিব ও সিনিয়র মুহাদ্দিস মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন। তিনি বলেছেন, মিডিয়া অনেক বড় একটি শক্তি। কিন্তু সেই শক্তি আজ আমাদের হাতে নেই। মিডিয়া নেই বলেই আজ আমরা দুর্বল।

লেখক অনেক দিন বেঁচে থাকেন দাবি করে মুহাম্মদ যাইনুল আবিদীন বলেন, শিক্ষকদের তত্ত্বাবধানে পড়তে ও লিখতে হবে। পরবর্তী প্রজন্ম যেন তোমাদের লেখাটি গ্রহণ করে সেভাবে লিখতে হবে।

এজন্য লেখাটা শুদ্ধ করা খুবই জরুরি। একটি লেখা ও একজন লেখক অনেক দিন বেঁচে থাকেন।

শুক্রবার সাভার জামিয়া মাহমুদিয়ায় অনুষ্ঠিত বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের কর্মশালায় প্রধান অতিথির আলোচনায় তিনি এসব কথা বলেন। কর্মশালাটি শুক্রবার সকাল ১০টায় শুরু হয়ে তরুণদের জন্য আয়োজিত এই কর্মশালা চলে বিকাল পাঁচটা পর্যন্ত।

মাওলানা আবিদীন বলেন, কেবল বড় লেখক কিংবা সাংবাদিক হওয়ার জন্য নয়, নিজের যেকোনো কর্মস্থলে যেন প্রয়োজনের সময় শুদ্ধভাবে লিখতে পারে সেই চেষ্টাটা প্রতিটি তরুণের মধ্যে থাকতে হবে। সমাজে নিজেকে প্রতিষ্ঠা করবার জন্যও সুন্দর বলা এবং লেখার যোগ্যতা অর্জন করা চাই।

এতে আলোচনা করেন, বাংলাদেশ ইসলামী লেখক ফোরাম সভাপতি ও ঢাকাটাইমসের বার্তা সম্পাদক জহির উদ্দিন বাবর; কবি মাওলানা মুনীরুল ইসলাম, আতাউর রহমান খসরু, আমিন ইকবাল। মিযানুর রহমান জামীল, হাসান আল মাহমুদ, সদস্য সুফিয়ান ফারাবী ও আব্দুল্লাহ ফিরোজী।

অনুষ্ঠান শেষে উপস্থিত লেখা প্রতিযোগিতায় ১০জন বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

02

কর্মশালায় বক্তৃতা করছেন রামপুরা দারুল উলূম শিক্ষাসচিব ও সিনিয়র মুহাদ্দিস মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com