মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০২:৫৯ অপরাহ্ন

মানুষ বিশুদ্ধ হলেই সমাজ সুন্দর হবে

মানুষ বিশুদ্ধ হলেই সমাজ সুন্দর হবে

শুদ্ধি অভিযান

মানুষ বিশুদ্ধ হলেই সমাজ সুন্দর হবে

শীলন বাাংলা ডটকম : মানুষের হৃদয় পরিবর্তনের জন্য প্রয়োজন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত দুর্নীতি বিরোধী অভিযান চালিয়ে যাওয়া খুবই প্রয়োজন। সমাজ বিশুদ্ধ করার জন্য চলমান দুর্নীতি বিরোধী অভিযান দেশকে আরও ভালোর দিকে নিয়ে যাবে বলেই আমাদের বিশ্বাস। গণমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট কারাগারে। মাদক ও অস্ত্র আইনে দুই মামলা করেছে র‌্যাব। রাজধানীতে ক্লাব ব্যবসার আড়ালে ক্যাসিনো ব্যবসা পরিচালনার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

দল ও অঙ্গসংগঠনের ভেতর থাকা অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী ইঙ্গিত দেওয়ার পর রাজধানীতে অভিযান শুরু হয়। অভিযান চালিয়ে বেশ কয়েকটি অবৈধ ক্যাসিনো বন্ধ এবং যুবলীগ নেতা খালেদ মাহমুদ, জিকে শামীম, কৃষক লীগ নেতা শফিকুল আলমসহ অনেককে গ্রেপ্তার করা হয়। ক্যাসিনো-কা-ে খালিদ ও শামীমের কাছ থেকে কোটি কোটি টাকা উদ্ধার করা হলেও সম্রাটের কাছে বড় অঙ্কের নগদ টাকার কোনো সন্ধান পাননি র‌্যাবের সদস্যরা।

মানবদেহে রয়েছে একটি মাংসপি- তা সুস্থ থাকলে পুরো দেহ সুস্থ থাকে আর তা বিনষ্ট হলে পুরো দেহ বিনষ্ট। তা হলো কলব বা অন্তঃকরণ। এ প্রসঙ্গে আল্লাহর নিন্মোক্ত বাণীগুলো ব্যাপকভাবে মানুষের মধ্যে প্রাণ পেয়েছে। ‘সফলকাম হয়েছে সেই ব্যক্তি যে তার অন্তর শুদ্ধ করেছে এবং ব্যর্থ হয়েছে সে যে তা অকার্যকর রেখেছে।’। মহান আল্লাহ আরও বলেন, ‘ওই ব্যক্তি সফলকাম হয়েছে যে নিজেকে পরিশুদ্ধ করেছে।’।

এভাবে তিনি মানুষের হৃদয়-মন পরিশুদ্ধ করার মাধ্যমে একে সৎকর্ম ও সদুপদেশ গ্রহণের উপযুক্ত পাত্র হিসেবে গ্রহণ করার জন্য উৎসাহিত করেন যাতে কোনোরূপ নীতিবিরুদ্ধ কাজ অন্তরে প্রশ্রয় পেতে না পারে।

বলার অপেক্ষা রাখে না, যুবলীগের নেতার আসনে গেড়ে বসা ‘গডফাদারদের’ গ্রেপ্তার ও কোটি কোটি টাকার জুয়ার সরঞ্জাম উদ্ঘাটন ইতোমধ্যে প্রবল আলোড়নের সৃষ্টি করেছে। সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ অভিযানকে শেখ হাসিনার সরাসরি নির্দেশে শুরু হওয়া ‘শুদ্ধি অভিযান’ বলে অভিহিত করেছেন। আমরা মনে করি, র‌্যাবের অভিযানে ক্ষমতাসীন দল বা সহযোগী সংগঠনের কজন নেতা গ্রেপ্তার হলেন, কটি ক্যাসিনোর সরঞ্জাম জব্দ হলো, তার চেয়েও গুরুত্বপূর্ণ হলো এর পেছনের অর্থনৈতিক দুর্বৃত্তায়ন। দুর্নীতিবিরোধী অভিযান সফল করতে হলে যারা এসব অর্থ লোপাট ও পাচার করেছে, যারা সহযোগিতা করেছে তাদেরও পাকড়াও করতে হবে। পাচার করা অর্থ ফেরত আনতে হবে। এজন্য সরকারের রাজনৈতিক সদিচ্ছা জরুরি।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com