সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ১২:১৪ পূর্বাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ায় ৬ জনের যাবজ্জীবন

ব্রাহ্মণবাড়িয়ায় ৬ জনের যাবজ্জীবন

শীলনবাংলা ডটকম : ব্রাহ্মণবাড়িয়ায় ৬ জনের যাবজ্জীবন ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক দুটি হত্যা মামলায় ছয়জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। সোমবার সকাল সাড়ে ১১টার দিকে জেলা ও দায়রা জজ মোহাম্মদ শফিউল আজম এ রায় দেন।

দন্ডপ্রাপ্তরা হচ্ছে- ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ঘাটুরা এলাকার মৃত আওলাদ মিয়ার ছেলে মহররম আলী (২৮), থলিয়ারা এলাকার আলাউদ্দিনের ছেলে মো. আলমগীর (২৮), বিজয়নগর উপজেলার বাগদিয়া এলাকার মৃত আলী হোসেনের ছেলে আব্দুল কাদির (৪৮), ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের পশ্চিম মেড্ডা এলাকার সোনা মিয়ার ছেলে মোমেন প্রকাশ মোমিন (২৫), আব্দুর রহমানের ছেলে সুমন (২৫) ও সহিদুল হকের ছেলে ফাহাদ মিয়া (২২)।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২১ এপ্রিল সকালে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার ছতরপুর গ্রামের রফিক চৌধুরীর ছেলে সোহরাব চৌধুরী বাড়ি থেকে সিএনজি চালিত অটোরিকশা নিয়ে বের হওয়ার পর নিখোঁজ হয়। এঘটনায় তার চাচাতো ভাই সাচ্চু চৌধুরী বিজয়নগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। এর কিছুদিন পর স্থানীয় বুল্লা-টানপাড়া সড়কের একটি সেতুর নিচ থেকে সোহরাবের মরদেহ উদ্ধার করা হয়।
এ ঘটনায় মামলা দায়েরের পর নিহত সোহরাবের মুঠোফোন ট্র্যাকিংয়ের মাধ্যমে আসামি মহররম আলীকে সনাক্ত করে আটক করা হয়। পরে মহররম আলী আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে আলমগীর ও কাদিরের নাম সংশ্লিষ্টতার কথা জানা যায়।
অপর এক ঘটনায় দায়েরকৃত মামলার নথিসূত্রে জানা গেছে, মোবাইল চুরির ঘটনাকে কেন্দ্র করে ২০১১ সালের ২৯ জুন বিকেলে জেলা শহরের পশ্চিম মেড্ডা এলাকার জালাল মিয়ার ছেলে প্রবাসী তুষার মিয়াকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়।
এ ঘটনায় নিহতের মামা সাজ্জাদ মাহমুদ বাদী হয়ে আটজনের নাম উল্লেখ করে সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলায় আদালত আসামি মোমেন, সুমন (২৫) ও ফাহাদ মিয়কে (২২) যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে। মামলা বাকি আসামিদের বিভিন্ন মেয়াদে সাজা হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এস এম ইউসুফ দু’টি মামলার রায়ে সন্তোষ প্রকাশ করে জানান, বিভিন্ন সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আদালত এই রায় দিয়েছে। রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। বাদি পক্ষ ন্যায় বিচার পেয়েছে। তবে উচ্চ আদালতে আপিল করার কথা জানিয়েছে আসামি পক্ষের আইনজীবীরা।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com