শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ০৫:২৪ অপরাহ্ন

‘বস টু’র গান নিয়ে বিতর্কিত ফারিয়া

‘বস টু’র গান নিয়ে বিতর্কিত ফারিয়া

কালারস ডেস্ক  ● এক মাস পর ঈদ। তাই এখন ঈদে মুক্তি অপেক্ষায় থাকা ছবিগুলোর তোড়জোড় প্রচারণার শুরু হয়েছে। সে মিছিলে রয়েছে যৌথ প্রযোজনার ছবি ‘বস টু’। কিছুদিন আগে ছবিটির একটি টিজার প্রকাশ পায়। গত শুক্রবার প্রকাশ পেলো একটি ভিডিও গান। আর এই গানকে ঘিরে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। গানটির শিরোনাম ‘আল্লাহ মেহেরবান’, কিন্তু সুফিয়ানা ধাঁচের এই গানের সঙ্গে অশ্লীল পোশাক পরে নেচে তীব্র বিতর্কের মুখে পড়েছেন বাংলাদেশের চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। যেখানে গানের শিরোনাম, কথা অথবা ভাবধারার সঙ্গে ফারিয়ার খোলামেলা উপস্থিতি দারুণ সাংঘর্ষিক বলেই মনে করছেন বেশিরভাগ সিনেমাপ্রেমী ও সমালোচক। অবাক বিষয় হলো, গানটির সঙ্গে জিৎ-এর কালো কাবলি-পাগড়ি-ড্রেসআপ এবং উপস্থিতি একেবারেই স্বাভাবিক অথবা মার্জিত। ফলে গানটিতে বাংলাদেশের মেয়ে নুসরাত ফারিয়ার এমন খোলামেলা উপস্থিতি কতটা প্রাসঙ্গিক আর কতটা উদ্দেশ্যমূলক-সেটি নিয়েও প্রশ্ন তৈরি হয়েছে প্রচুর।

গানটি প্রকাশের পর থেকেই সোশ্যাল মিডিয়াতে বইছে সমালোচনার ঝড়। দর্শকরা গানটির ছবি শেয়ার দিয়ে মন্তব্য করছেন- আল্লাহ মেহেরবান’ গানটি ছবি থেকে বাদ দেয়া হোক! আবার কেউ গানটি ‘বস ২’ ছবি থেকে বাদ দেয়ার জন্য চলচ্চিত্র সেন্সর বোর্ডের দৃষ্টি আকর্ষণ করেছেন। চলচ্চিত্র সমালোচকরা বলছেন, ‘আল্লাহ মেহেরবান’ গানে নুসরাত ফারিয়া লাল, সবুজ আর কালো রঙের খোলামেলা পোশাক আর আবেদনে ভরা শরীর দেখিয়ে আল্লাহর নাম মুখে নিয়ে নাচানাচি করাটা দৃষ্টিকটু লেগেছে। এ ধরনের গানের কোরিওগ্রাফি যিনি করেছেন এবং এই ছবির প্রযোজক ও পরিচালকের রুচিবোধ নিয়েও প্রশ্ন তুলছেন অনেকে। অথচ একই গানে নুসরাত ফারিয়ার সঙ্গে নায়ক জিৎ হাজির হয়েছেন কালো কাবলি-পাগড়িতে মার্জিত পোশাকে। কেউ কেউ ক্ষোভ প্রকাশ করে বলেছেন, মুসলমানদের ধর্মীয় চেতনাকে হেয় করা হয়েছে এই গানের দৃশ্যায়নে। গানটিতে নুসরাত ফারিয়ার এমন খোলামেলা উপস্থিতি কিছুতেই প্রাসঙ্গিক নয়।তবে সমালোচনার এই বিষয় নিয়ে একদমই ভাবছেন না নুসরাত ফারিয়া। তার দাবি, পুরো ছবিটি দর্শকরা দেখলে ধারণা চেঞ্জ হয়ে যাবে। আর এ বিষয় নিয়ে বেশি কিছু বলতেও চাইলেন না ‘আশিকী’ ছবির এই নায়িকা।

বাবা যাদব পরিচালিত এ ছবিতে জিতের বিপরীতে নুসরাত ফারিয়া ছাড়াও অভিনয় করেছেন কলকাতার শুভশ্রী। সিনেমাটি বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও জিতের প্রযোজনা প্রতিষ্ঠান জিৎসহ ফিল্ম ওয়ার্কস প্রাইভেট লিমিটেডের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে। ২০১৩ সালে জিতের সুপারহিট ছবি বস এর সিকুয়েলে নির্মিত হয়েছে বস-২। এই ছবিকে যৌথ প্রযোজনার ছবি বলা হলেও বস-২ ছবির পরিচালক একজনই, তিনি বাবা যাদব। নেই তারকা, টেকনিশিয়ান ও শুটিং স্পটের ভারসাম্যও।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com