মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১১:২৪ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর বায়োপিকসহ তিন সিনেমার ঘোষণা

বঙ্গবন্ধুর বায়োপিকসহ তিন সিনেমার ঘোষণা

কালারস ডেস্ক ● ঢাকা অ্যাটাকের সফল নির্মাতা দীপংকর দীপনের নতুন ছবির নাম ডু অর ডাই।  বুধবার রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে ছবিটির নাম ঘোষণা হয়ে গেল। সেখানে নির্মাতা জানান, ১৯৭১ সালের ৩ ডিসেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত মুক্তিযোদ্ধারা অপারেশন কিলো ফ্লাইট শিরোনামের বিমান হামলা চালান। তারই ছায়া অবলম্বনে এর বীর নায়কদের অন্যতম উঐঈ৩-ঙঞঞঊজ বিমানের কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট শামসুল আলমের (বীর উত্তম) মুক্তিযুদ্ধের সময়ের এক অসম্ভব সাহসী ও অবিশ্বাস্য গল্প নিয়ে নির্মিত হবে চলচ্চিত্রটি।

ছবির নাম ঘোষণায় উপস্থিত ছিলেন কিলো ফ্লাইট অপারেশনের অংশগ্রহণকারী ক্যাপ্টেন আকরাম আহমেদ (বীর উত্তম), ফ্লাইং অফিসার বদরুল আলম (বীর উত্তম), ক্যাপ্টেন আব্দুল খালেক (বীর প্রতীক), নূরুল হক (বীর প্রতীক), করপোরাল মো. রুস্তম (বীর প্রতীক)।

প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি নিজের বক্তব্য দিতে গিয়ে এ ছবির নির্মাতা ও প্রযোজনা প্রতিষ্ঠানদের ধন্যবাদ জানান মুক্তিযুদ্ধে দারুণভাবে অবদান রাখা অপারেশন কিলো ফ্লাইট ও তার সঙ্গে জড়িত বীরদের গল্প নিয়ে সিনেমা নির্মাণের উদ্যোগ নেয়ায়।

পাশাপাশি তিনি সরকারি পৃষ্ঠপোষকতায় তিনটি সিনেমা নির্মাণেরও ঘোষণা দেন। বলেন, তথ্য মন্ত্রণালয় অনেক আগে থেকেই বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় নৌ-সেক্টর পরিচালিত সফলতম গেরিলা অপারেশন জ্যাকপট নিয়ে সিনেমা নির্মাণের কথা ভাবছিল। কিছু কাজও হাতে নেয়া হয়েছিল। তারপর বিমান বাহিনীর এ অপারেশন নিয়েও সিনেমা নির্মাণের ইচ্ছে ছিল। যেহেতু দীপংকর দীপন আমাদের হয়ে একটি কাজ করে ফেলছেন তাই তার প্রতি ধন্যবাদ রইলো, সেইসঙ্গে অভিনন্দনও।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধ নিয়ে এ ৪৭ বছরে অনেক সিনেমাই নির্মাণ হয়েছে যা আমাদের মুগ্ধ করেছে। তবে এখনও বঙ্গবন্ধু ও স্বাধীন বাংলাদেশ সৃষ্টির ইতিহাস নিয়ে কোনো সিনেমা হয়নি। আমরা সেই চেষ্টাও করছি। ২০২০ সালে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী এবং ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি হবে। এ দুটি মাইলফলকে সময়টাতেই আমরা দুটি সিনেমা নির্মাণ করতে চাই।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com