রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০৯:১৯ অপরাহ্ন

ফিরেছে হজের প্রথম ফিরতি ফ্লাইট

ফিরেছে হজের প্রথম ফিরতি ফ্লাইট

ফিরেছে হজের প্রথম ফিরতি ফ্লাইট

শীলন বাংলা রিপোর্ট : হজ পালন শেষে হাজিদের নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে বেসরকারি ব্যবস্থাপনায় প্রথম ফিরতি হজ ফ্লাইট। শনিবার দুপুর আনুমানিক দেড়টার দিকে সৌদি এয়ারলাইন্সে (এসবি ৮০৮) ৩৩৫ হজযাত্রী নিয়ে ফ্লাইটটি অবতরণ করে। আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে সব হাজিদের দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করেছে সরকার।

বিমানবন্দর হজ কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে, অবতরণের ঘণ্টাখানেকের মধ্যেই হজযাত্রীরা ইমিগ্রেশন ও লাগেজ সংগ্রহ শেষে বিমানবন্দর ত্যাগ করেন।

বাংলাদেশ থেকে হজে যাওয়া আল্লাহর মেহমানগণ শনিবার থেকে দেশে ফেরার কথা ছিল। সকাল ৮টা ৪০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল বিমানের প্রথম হজ ফ্লাইট। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফিরতি ফ্লাইট চলবে আগামী ১৫ সেপ্টম্বর পর্যন্ত।

বিমান সূত্রে জানা গেছে, এই সময়ের মধ্যে বাংলাদেশের ১ লাখ ২৭ হাজার ৮০ হাজি দেশে ফিরবেন। তবে এই সংখ্যক থেকে মৃত হাজিরা বাদ যাবেন।

এদিকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, বিমানের প্রথম ফিরতি হজ ফ্লাইটের মধ্য দিয়ে বাংলাদেশি হাজিদের দেশে ফেরা শুরু হবে।

চলতি বছর হজ ব্যবস্থাপনার সদস্যসহ এক লাখ ২৭ হাজার ১৫২ জন হজে গেছেন। এর মধ্যে ৭২ হজযাত্রী মারা গেছেন।

এ বছর হজ ফ্লাইটে কোনো শিডিউল বিপর্যয়ের ঘটনা ঘটেনি। যাত্রী বা টিকিট সমস্যার কারণে কোনো ফ্লাইট বাতিল হয়নি বলে জানিয়েছেন বিমানের মুখপাত্র তাহারা খন্দকার।

তিনি জানান, ৪ জুলাই শুরু হওয়া হজ অপারেশন-২০১৯ এর কার্যক্রমের আওতায় এ পর্যন্ত ১৪৯টি ডেডিকেটেড এবং ৩২টি শিডিউল ফ্লাইটসহ ১৮১টি ফ্লাইট পরিচালনার মাধ্যমে ৬৬ হাজার ২৮৬ জন হজযাত্রী এবার হজ পালনে সৌদি আরব গেছেন।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com