সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৫:২৭ অপরাহ্ন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন

শীলনবাংলা ডেস্ক : একটি নতুন বাংলাদেশের নায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোথা থেকে কোথায় নিয়ে চলেছেন তিনি এই দেশটাকে আজকে অনেকেই হয়তো নিরোপণ করতে পারবেন না। সময়েই তা বলে দেবে বিশ্লেষকগণ বলছেন। বাংলাদেশের অগ্রগতি, সমৃদ্ধি ও উন্নতির পেছনে তার সমকক্ষ আর কেউ নেই।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ৭২ তম জন্মদিন ২৮ সেপ্টেম্বর শুক্রবার। শেখ হাসিনাও একজন গাঁ গেরামের ভাগ্যবতী নারী। আলোকিত জননী। বাংলাদেশের মানুষের গর্ব। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তিনি জন্মলাভ করেন। দলের সভাপতির জন্মদিনে দোয়া মাহফিল, আলোচনা সভা, শোভাযাত্রাসহ বিভিন্ন কর্মসূচি পালন করবেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এটা প্রতিবছরই এরকম করে থাকেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা। ভাইবোনদের মধ্যে শেখ হাসিনা ও শেখ রেহানা ছাড়া কেউই জীবিত নেই। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের অন্য সদস্যরা ঘাতকদের গুলিতে নিহত হন। ঘাতকের নির্মম প্রতিঘাত থেকে মহান আল্লাহর অশেষ কৃপায় তাঁরা দুই বোন বেঁচে যান বিদেশে থাকার কারণে। কিন্তু সে দুঃসময়ে বিদেশেও তারা চরম নিরাপত্তাহীনতায় ভুগেছেন। বঙ্গবন্ধুর নিয়োগ দেয়া আমলারা তাদের সঙ্গে অশুভ আচরণ দেখিয়েছেন।

১৯৮১ সালে আওয়ামী লীগের নেতৃত্বে আসেন শেখ হাসিনা। তখনই আসলে আওয়ামীলীগের এগিয়ে চলার নতুন পথ খুঁজে পায়। আজ পর্যন্ত সে ধারা অব্যাহত রয়েছে।
১৯৯৬ সালে তাঁর নেতৃত্বে জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় আসে আওয়ামী লীগ। প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব নেন শেখ হাসিনা। এরপর ২০০৮ সালে দ্বিতীয় এবং ২০১৪ সালে তৃতীয়বারের মতো নির্বাচনে জয়ী হয়ে প্রধানমন্ত্রী হন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবারের জন্মদিনে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেবেন নেতা-কর্মীরা। বিকেলে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের পক্ষ থেকে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

বাসস জানায়, শেখ হাসিনা বর্তমানে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩ তম অধিবেশনে যোগদান উপলক্ষে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। তাঁর জন্মদিনটি উৎসব মুখর পরিবেশে পালন করবে আওয়ামী লীগ। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার বিকেল ৩টা ৩০ মিনিটে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ‘নবীনদের দৃষ্টিতে শেখ হাসিনা’ শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার এবারের জন্মদিন আওয়ামী লীগের পক্ষ থেকে অসহায়, গরিব-দুঃখী মানুষের জন্য উৎসর্গ করা হয়েছে। এ উপলক্ষে নেওয়া হয়েছে বিস্তারিত কর্মসূচি।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com