শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০৭:১০ পূর্বাহ্ন

পাপন বলছেন, অধিনায়ক হিসেবে মাশরাফির বিকল্প নেই

পাপন বলছেন, অধিনায়ক হিসেবে মাশরাফির বিকল্প নেই

পাপন বলছেন, অধিনায়ক হিসেবে মাশরাফির বিকল্প নেই

শীলন বাংলা রিপোর্ট : বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের জীবন্ত কিংবদন্তি মাশরাফি বিন মুর্তজা। তার বিকল্প পাওয়া কঠিন হওয়াটা স্বাভাবিক। মাশরাফি বিন মুর্তজা জাতীয় দল থেকে অবসর নিলে তার মতো একজন বিচক্ষণ অধিনায়ক অদূর ভবিষ্যতে পাওয়া যাবে কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ থাকবেই।

মাশরাফির উত্তরসূরি খুঁজে পাওয়া প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, অধিনায়ক হিসেবে মাশরাফি আর খেলোয়াড় হিসেবে সাকিব আল হাসানের বিকল্প নেই। আমরা খুঁজলে হয়তো ভালো মানে অনেক ক্রিকেটার পেতে পারি। তবে এই দুজনের বদলি পাব কি না আমার সন্দেহ।

বিশ্বকাপে মাশরাফির পারফরম্যান্স নিয়ে বুধবার সাংবাদিকদের বিসিবি সভাপতি বলেন, সেদিক থেকে চিন্তা করলে মাশরাফি আমাদের অধিনায়কই ছিল। বিশ্বকাপে সে ভালো নাও করতে পারে এটা আমরা আগেই জানতাম। এমন কন্ডিশনে সে বল হাতে ভালো করবে এটা আমি আশাও করিনি।

তিনি আরও বলেন, ইংল্যান্ডের কন্ডিশনের পিচ থেকে মাশরাফির সুবিধা পাওয়ার কোনো উপায় নেই! ওখানকার ফ্ল্যাট উইকেট, বাউন্সি, পেসও কম। সেদিক থেকে আমি বলব সে চেষ্টা করেছে।

এদিকে বিশ্বকাপে দলের পরাজয়ের দায় নিয়েছেন অধিনায়ক মাশরাফি মাশরাফি বিন মুর্তজা। তিনি বলেন, দলের হারের দায়ভার আমি নিজের কাঁধে তুলে নিচ্ছি। বিশ্বের অন্য দলগুলোর অধিনায়কের মতো এটাও আমার দায়িত্ব।

রোববার বিকাল ৫টা ২০ মিনিটে বাংলাদেশ ক্রিকেট দলকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ইকে ৫৮৬ বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

দেশে ফিরে বিমান বন্দরে উপস্থিত সাংবাদিকদের মাশরাফি বলেন, সেমিফাইনালে না গেলেও র‌্যাংকিয়ে পাঁচে যাওয়ার সুযোগ আমাদের ছিল। পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচটি জিততে পারলে সেই সুযোগ হয়তো আমরা পেতাম। আসলে আমরা যদি চারে যেতে না পারি, তাহলে বিশ্বকাপের মানে কিন্তু এখানেই শেষ বুঝতে হবে।

বিশ্বকাপে বাংলাদেশ দলের পারফরম্যান্স নিয়ে মাশরাফি বলেন, ‘যে প্রত্যাশা নিয়ে গিয়েছিলাম বিশ্বকাপে, তা পূরণ হয়নি। সে জায়গা থেকে অবশ্যই হতাশ আমরা। কিছু বিষয় যদি আমাদের অনুকূলে ‚ থাকতো, তাহলে হয়তোবা আমরা সেমিফাইনালে যেতে পারতাম। সব মিলিয়ে আমাদের খেলার ধরণ যেরকম ছিল, সেটা অনেক পজিটিভ। কিন্তু প্রত্যাশা পূরণ হয়নি।

ভারতের বিপক্ষে ম্যাচের আগেও সেমিফাইনালের স্বপ্ন ছিল টাইগারদের দলের। ভারতের বিপক্ষে হেরে সেই স্বপ্ন ভেস্তে যায় বাংলাদেশের।

টাইগার অধিনায়ক বলেন, ভারতের ম্যাচের আগ পর্যন্ত আনুষ্ঠানিকভাবে শেষ চারে যাওয়ার সুযোগ ছিল আমাদের। কিন্তু হেরে যাওয়ায় সব সম্ভাবনা শেষ হয়ে যায়।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com