বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯, ১২:৫৪ পূর্বাহ্ন

পহেলা বৈশাখ নিয়ে আমার ভাবনা

পহেলা বৈশাখ নিয়ে আমার ভাবনা

পহেলা বৈশাখ নিয়ে আমার ভাবনা

আফজাল হোসাইন : পহেলা বৈশাখ লিখে সার্চ দিলাম।ছবিটা এলো। প্রথমআলোর একটি লেখা দেখালো “সময় না বাড়ালে অনুষ্ঠান বর্জনের ঘোষণা”।চমকে গেলাম।

স্বরাষ্টমন্ত্রণালয়ের বেধে দেয়া সন্ধ্যা ৬টার মধ্যে সকল উৎসব অনুষ্ঠান শেষ করার বিষয়টিও চোখে পড়ল।ভালো লাগলো এতে আমাদের, যাারা অশ্লীলতা পছন্দ করি না। ভালো লাগেনি যারা অশ্লীলতার যোগানদাতা, তাদের কাছে। ফলে তারা রাগ, ক্ষোভ ও ক্রোধে ফেটে পড়েছে। আয়োজন করেছে বিভিন্ন প্রতিবাদী কর্মসূচির।

যশোর থেকে শুরু হওযা এসব কর্মকাণ্ডের যারা মূল হোতা তারা মনে করেন এই সব সাংস্কৃতিক অনুষ্ঠানের ‍উপর কোন রকম বিধিনিষেধের বেড়াজাল থাকতে পারে না। আমরা মনে করি এই সব অনুষ্ঠান কোন ধার্মিক করতে পারে না।কারণ এতে যে সকল নোংরামী হয় তা কোন ধর্মই সমর্থন করে না। গুটিকয় অতি আবেগী মানুষের কারণে শুরু হয়েছে এই সব বাড়াবাড়ি ও নোংরামী।তারা অনুষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে।তাতে কার কী হবে।

ঐ সব অনুষ্ঠান না হলেই তো ভালো। মানুষ সঠিকভাবে বাংলা তারিখ ব্যবহার করবে, হালখাতা করবে তাতো দোষের কিছু নেই। তবুও কিছু আনন্দ করতে চাইলে ইসলামী সাংস্কৃতিক বিভিন্ন সংগঠনই তার জন্য যথেষ্ট। অশ্লীলতামুক্ত ঈমানী চেতনাযুক্ত সুন্দর মনোমুগ্ধকর বিভিন্ন শিক্ষণীয় উপভোগ্য আয়োজন তারা খুব সুন্দরভাবেই করতে পারবে।
সুতরাং তোমাদের হুমকিতে কারো কিছু যায় আসে না। সরকারকে আমরা সাহস যোগাতে চাই, আপনাদের সিদ্ধান্তে অটল থাকুন। সিংহভাগ মানুষের সেন্টিমেন্টকে মূল্যায়ন করুন। সংখ্যা লগুদের অধিকার দিন তবে সীমায থেকে। এমনভাবে যাতে অন্যদের উপর কোন রকম আঘাত না আসে।

তারপরও কেউ যদি কিছু করতে চায় সে তার নিজের ঘরে করবে।তাতে তো কারো আপত্তি নেই।

তবে মুসলমান সবসময় কুরআন-সুন্নাহ ও দেশপ্রেমে উদ্দীপ্ত থাকবে এটাই সাভাবিক। দেশীয় কালচারের নামে বিদেশী কিংবা অশ্লীল সংস্কৃতি কখনোই এদেশে চলতে দেয়া হবে না।
তারপরও কেউ যদি কিছু করতে চায় সে তার নিজের ঘরে করবে।তাতে তো কারো আপত্তি নেই।তবে মুসলমান সবসময় কুরআন-সুন্নাহ ও দেশপ্রেমে উদ্দীপ্ত থাকবে এটাই সাভাবিক। দেশীয় কালচারের নামে বিদেশী কিংবা অশ্লীল সংস্কৃতি কখনোই এদেশে চলতে দেয়া হবে না।

কিছু মহল ব্যবসার ধান্ধায় দিবস পালনের রেওয়াজ চাঙ্গা করতে চায়। ওরা ধান্ধাবাজ, স্বার্থবাজ, ধোঁকাবাজ, জাতির দুশমন।ওদের থেকে সাবধান।

লেখক : চেয়ারম্যান, ক্যারিয়ার বাংলাদেশ

মতামত একান্তই লেখকের, এর জন্য সম্পাদক দায়ী নয়

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com