শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ০৫:২৪ অপরাহ্ন

নায়িকা না, অভিনেত্রী হতে চান ভাবনা

নায়িকা না, অভিনেত্রী হতে চান ভাবনা

আশনা হাবিব ভাবনা সময়ে শক্তিশালী অভিনেত্রী হওয়ার অভিযানে এগিয়ে একজন শিল্পী। তার নিজস্বতা, আর্ট আর সৃষ্টিশীল কর্মক্রিয়ার পারদেই নিজেকে মেলে ধরতে সক্ষম হচ্ছেন তিনি। ধরে ছোটপর্দায় অভিনয়ের সময়টা দীর্ঘ। এবার নাটকে নয়, নাম লিখিয়েছেন চলচ্চিত্রে। অনিমেষ আইচ পরিচালিত ‘ভয়ংকর সুন্দর’ ছবির মধ্য দিয়ে বড় পর্দায় অভিষিক্ত হচ্ছেন তিনি। দিন ঘনিয়ে আসছে, বাড়ছে রোমাঞ্চ। আগামী ৪ আগস্ট ছবিটি মুক্তি পেতে যাচ্ছে। ছবিটির আগাগোড়া নিয়ে তার সঙ্গে কথা বলেছেন জহির মোহসান। পাঠকের উদ্দেশে তুলে ধরা হলো চুম্বুকাংশটুকু।

শীলনবাংলা : কেমন আছেন? প্রথম ছবি নিয়ে…
ভাবনা : ভালো আছি। তবে কিছুটা টেনশন কাজ করছে। কয়েকদিন পর আমার প্রথম ছবি মুক্তি পাচ্ছে। মুক্তির দিনটির অপেক্ষায় আছি। তবে এই সময়টা আমি খুবই উপভোগ করছি। কারণ এখন সব জাগায় ভয়ংকর সুন্দর নিয়ে কথা হচ্ছে, লেখালেখি হচ্ছে। যা দেখে আমি খুব আনন্দিত।

শীলনবাংলা : ভয়ংকর সুন্দর এটা কোন ধরনের ‘ভয়ংকর’? অভিনয় করে আপনার লেগেছে?
ভাবনা : প্রথম ছবিতে আমি নয়নতারার মতো একটি চরিত্রে অভিনয় করতে পারলাম। অনিমেষের মতো একজন পরিচালককে পেলাম ও পরমব্রতের মতো একজন সহশিল্পীকে পেলাম সেজন্য আমি নিজেকে ভাগ্যবতী মনে করছি। অনেক ছবিতে নায়িকাদের কিছু করার থাকে না। শুধু নাচ-গান করে চলে গেলো, এতটুকুই ভূমিকা থাকে। আমি আসলে সেটা করতে চাইনি। এবং ভয়ংকর সুন্দরে তেমনি হয়েছে। আমার চরিত্রে ভিন্নতা ছিলো, অভিনয় করার জায়গা ছিলো।

শীলনবাংলা : সব সুন্দর বাদ দিয়ে, ছবির নাম ‘ভয়ংকর সুন্দর’ কেন?
ভাবনা : সুন্দরের অনেকরূপ। তবে এটাকে আমরা একেকজন একেকভাবে বিশ্লেষণ করে থাকি। যেমন কেউ বলে অসম্ভব সুন্দর, সেরকম সুন্দর বা অন্য কোন কিছু। সুন্দর অনেক সময় ভয়ংকর সুন্দরও হয়। যে সুন্দরটা আমি কখনো ভাবিনি। ভাবনার চেয়েও বেশি সুন্দর। তখন আমার কাছে সেটা ভয়ংকর সুন্দর। কিন্তু গল্পের ভয়ংকর সুন্দরটা কে? সেটা আসলে আগামী ৪ আগস্ট ছবির মুক্তির দিন দর্শক জানতে পারবেন।

 

https://scontent-sin6-2.xx.fbcdn.net/v/t1.0-9/17884576_1862771580634277_9209274971591155934_n.jpg?oh=acf5b7560be1a4902b1239c0bde400e9&oe=59F2D855
শীলনবাংলা: ‘ভয়ংকর সুন্দর’ ছবিতে মূলত ভয়ংকর সুন্দরটা কে?
ভাবনা : ভয়ংকর সুন্দর ছবির গল্পটি ভয়ংকর সুন্দর। আমার ধারণায় ছবির নির্মাতা অনিমেষই ভয়ংকর সুন্দর। পরমব্রত এবং আমি তার তৈরি চরিত্র হবার চেষ্টা করেছি। সে চরিত্রটি ধারণ করেছেন, লিখেছেন। চরিত্রগুলো পর্দায় সবাইকে দেখাতে চেয়েছেন। এতোসুন্দর ও যত্ন করে ছবিটি নির্মাণ করেছেন। যার কারণে আমার কাছে মনে হচ্ছে এই ছবিতে ভয়ংকর সুন্দর অনিমেষ আইচ।

শীলনবাংলা : আমরা জানি, ছবি করতে গেলে নিজের চরিত্রের সঙ্গে মিশে যেতে হয়। ছবিটিতে আপনার চরিত্র সম্পর্কে কিছু বলবেন?
ভাবনা : ভয়ংকর সুন্দর ছবিতে আমার চরিত্রের নাম নয়নতারা। এটি একটু ভিন্নধর্মী চরিত্র। খুব ইনোসেন্ট। এখন আমরা যান্ত্রিক সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। কিন্তু নয়নতারা সে যান্ত্রিকতার মধ্যে নেই। এ চরিত্র করার সময় নিজের মধ্যে একটা পরিবর্তন দেখতে পেয়েছি।

শীলনবাংলা : চলচ্চিত্রে অভিষেক হলেও অভিনেত্রী হিসেবে আপনার পরিচিতি আছে। তবে আপনার কোন ধরনের ছবিতে অভিনয়ে আগ্রহ আছে?
ভাবনা : ধন্যবাদ। আমি সবসময় অভিনেত্রী হতে চাই। তাই আমার কাজ হচ্ছে নতুন চরিত্র সংগ্রহ করা, সেই চরিত্রে ডুব দেয়া। সিনেমাতে সেটা খুব বেশি সহজ নয়। নাটকে ত্রিশটা স্ক্রিপ্ট থেকে আমি হয়তো মনমতো পাঁচটা স্ক্রিপ্ট বেছে ফেলতে পারি। কিন্তু সিনেমার ব্যাপারটা সম্পূর্ণ আলাদা।

আমি অভিনেত্রী হতে চাই, শুধু নায়িকা হতে চাই না। নায়িকা আমি অবশ্যই হতে চাই। তবে অভিনয় জানা নায়িকা হতে চাই। তাই অভিনয় জানা নায়িকা হতে হলে আমাকে ভালো গল্পে কাজ করতে হবে, সুন্দর গল্পে কাজ করতে হবে।

এখানে সবাই সব ধরনের গল্প নিয়ে রিস্ক নিতে পারেন না। আর একটা সিনেমায় নাচ-গান থাকবে বা কিছু রোমান্টিক দৃশ্য থাকবে, আমি শুধু তেমন সিনেমায় কাজ করতে চাই না। আমার একটা চরিত্র লাগবে যেটাতে আমি অভিনয় করতে পারি। কারণ আমি অভিনেত্রী হতে চাই, শুধু নায়িকা হতে চাই না। নায়িকা আমি অবশ্যই হতে চাই। তবে অভিনয় জানা নায়িকা হতে চাই। তাই অভিনয় জানা নায়িকা হতে হলে আমাকে ভালো গল্পে কাজ করতে হবে, সুন্দর গল্পে কাজ করতে হবে।

শীলনবাংলা: সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।
ভাবনা : আপনাকে এবং আমার বার্তাকেও ধন্যবাদ।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com