শনিবার, ০২ Jul ২০২২, ০৯:০০ পূর্বাহ্ন

নবীজীকে নিয়ে কটূক্তির প্রতিবাদ

নবীজীকে নিয়ে কটূক্তির প্রতিবাদ

মতামত

আমাদের মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও হযরত আয়েশা (রা.) কে নিয়ে কটূক্তি ও অবমাননাকর মন্তব্য করেছে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল। তাদের এই মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদে ফেটে পড়েছে নেট দুনিয়ার মুসলিম বাসিন্দারা। দেশে দেশে কোটি কোটি মুসলমান ভারতীয় পণ্য বয়কটের ডাকও দিয়েছেন। যা সামাজিক মাধ্যমে জনপ্রিয় হয়ে উঠেছে! #BoycottIndianproducts.

এই কটূক্তির প্রতিবাদে ইতোমধ্যে আরব বিশ্ব ফুঁসে উঠেছে। সৌদি আরব, কাতার, ইরান, কুয়েতসহ বহু মুসলিম দেশ এ নিয়ে কড়া বিবৃতি দিয়ে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। এসব দেশ ভারতীয় রাষ্ট্রদূতদের পররাষ্ট্র দপ্তরে ডেকে পাঠিয়ে কড়া প্রতিবাদ জানিয়েছে। আর বাংলাদেশের আলেম সমাজ ও ধর্মপ্রাণ মুসলিমরা ইসলামিবিদ্বেষী ওই মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছেন। তারা বাংলাদেশের পক্ষ থেকে রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানোরও আহ্বান জানিয়েছেন। পাশাপাশি সবার প্রতি ভারতীয় পণ্য বয়কটের আহ্বান করেছেন।

অতএব, বিশ্বের সর্বশ্রেষ্ঠ আদর্শ মহাপুরুষ ও আমাদের প্রাণের চেয়ে প্রিয় নবী হযরত মুহাম্মদ( সা.) এর একজন উম্মত হিসেবে আমিও ওই ইসলাম বিদ্বেষী বিজেপি পার্টির মুখপাত্র নূপুর শর্মা ও গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালের কটূক্তি ও অবমাননার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আর তাদের আইনের আওতায় এনে প্রকাশ্যে বিচারের দাবি জানাচ্ছি।

হুসাইন আহমদ

লেখক : শিক্ষার্থী, ইসলামী আইন ও গবেষণা বিভাগ (২য় বর্ষ), দারুস-সুন্নাহ মাদরাসা, টাংগাইল

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com