শনিবার, ০২ Jul ২০২২, ০৮:০৫ পূর্বাহ্ন

নবীকে (সা.) নিয়ে মন্তব্য : নুপুর শর্মাকে কলকাতা পুলিশের তলব

নবীকে (সা.) নিয়ে মন্তব্য : নুপুর শর্মাকে কলকাতা পুলিশের তলব

শীলন বাংলা ডটকম :: ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বরখাস্তকৃত মুখপাত্র নুপুর শর্মাকে তলব করেছে কলকাতা পুলিশ। মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে বিতর্কিত মন্তব্যের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাকে তলব করা হয়েছে বলে সোমবার খবর দিয়েছে দেশটির সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

এতে বলা হয়েছে, জবানবন্দি রেকর্ড করার জন্য নুপুর শর্মাকে আগামী ২০ জুন সেন্ট্রাল কলকাতার নারকেলডাঙ্গা থানায় হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে পুলিশের একজন কর্মকর্তা জানিয়েছেন।
নুপুর শর্মা উত্তর প্রদেশের জ্ঞানবাপি মসজিদ ইস্যুতে গত মাসের শেষের দিকে টেলিভিশনের এক টকশোতে মহানবীকে (সা.) নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। তার এই মন্তব্যের জেরে ভারতের বিভিন্ন প্রান্তে ব্যাপক সহিংস বিক্ষোভ দেখা যায়।

সমাজের শান্তি বিনষ্ট, অস্থিতিশীলতা তৈরি এবং বিদ্বেষ ছড়ানোর দায়ে বিজেপির এই নেতা ছাড়াও আরও কয়েকজনের বিরুদ্ধে গত সপ্তাহে দিল্লি, মুম্বাইসহ ভারতের বিভিন্ন শহরে মামলা হয়েছে।

পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন রাজনৈতিক দল তৃণমূল কংগ্রেসের সংখ্যালঘু সেলের সাধারণ সম্পাদক আবুল সোহেলও বিতর্কিত মন্তব্যের অভিযোগে নুপুর শর্মার বিরুদ্ধে কনতাই থানায় একটি এফআইআর দায়ের করেছেন।

বিজেপির বরখাস্তকৃত মুখপাত্র নুপুর শর্মা এবং দলটির দিল্লির গণমাধ্যম শাখার বহিষ্কৃত প্রধান নবীন কুমার জিন্দালের নবীকে নিয়ে আপত্তিকর মন্তব্যের পর মুসলিম বিশ্বে— বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোর প্রচণ্ড সমালোচনা ও কূটনৈতিক চাপের মুখে পড়েছে ভারত।

সৌদি আরব, কাতার, কুয়েত, ইরানসহ প্রায় ১৬টি দেশ বিজেপির দুই নেতার মন্তব্যের জেরে ভারতের তীব্র সমালোচনা এবং নিন্দা জানিয়েছে।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com