বুধবার, ১৭ Jul ২০১৯, ০৫:২৯ পূর্বাহ্ন

ধর্ম নিয়ে রাজনীতি বাংলায় চলবে না: মমতা

ধর্ম নিয়ে রাজনীতি বাংলায় চলবে না: মমতা

বাংলায় ধর্ম নিয়ে রাজনীতি চলবে না: মমতা শীলনবাংলা ডটকম : পশ্চিমবঙ্গের প্রথম মহিলা মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় একজন বাগ্মী রাজনীতিবিদ। তিনি তাঁর অনুগামীদের কাছে “দিদি” নামে পরিচিত। ২০১১ সালে তাঁর নেতৃত্বে তৃণমূল কংগ্রেস পশ্চিমবঙ্গের ৩৪ বছরের বামফ্রন্ট সরকারকে পরাজিত করতে সক্ষম হয়েছিল। এই সরকার বিশ্বে সবচেয়ে বেশি সময় গণতান্ত্রিক উপায়ে রাজত্বকারী কমিউনিস্ট সরকার ছিল।

ধর্মের মাধ্যমে সাধারণ মানুষকে ‘বিপথে’ চালনার রাজনীতি বাংলায় চলবে না বলে ভারতের সরকার দল বিজেপিকে হুঁশিয়ার করেছেন দেশটির পশ্চিমবঙ্গ প্রদেশের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শনিবার এক জনসভায় তিনি বলেন, বিজেপি তো ধর্ম নিয়ে নোংরা রাজনীতি করে। ওরা ধর্মের নামে নোংরা রাজনীতি করেই মানুষকে ভুলপথে নেওয়ার চেষ্টা করছে।

তৃণমূল নেত্রী বলেন, নির্বাচনের সময় বিজেপি বাংলার মানুষের মধ্যে বিভেদ সৃষ্টি করার কাজে ধর্মকে ব্যবহার করছে। ওদের বয়কট করুন। বাংলার মানুষ বিজেপির হিংসার রাজনীতিকে সমর্থন করে না।

রাজ্যের বিভিন্ন জেলায় রামনবমী উপলক্ষে বিজেপির সশস্ত্র মিছিলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, কী সাহস!ওরা তলোয়ার নিয়ে মিছিল করছে। ওদের বয়কট করুন।

এনআরসি নিয়ে মমতা বলেন, কার গলা কাটতে চায় ওরা। আমি থাকতে এ বাংলায় কারও গলা কাটতে দেব না। বাংলায় এনআরসি চালু নিয়ে বড় বড় কথা বলছে। কেন্দ্র থেকে উৎখাত করে দিন ওদের। আমি থাকতে বিজেপির ক্ষমতা নেই বাংলায় এনআরসি চালু করার।

শনিবার এক জনসভায় তিনি বলেন, বিজেপি তো ধর্ম নিয়ে নোংরা রাজনীতি করে। ওরা ধর্মের নামে নোংরা রাজনীতি করেই মানুষকে ভুলপথে নেওয়ার চেষ্টা করছে।পশ্চিমবঙ্গের প্রথম মহিলা মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় একজন বাগ্মী রাজনীতিবিদ। তিনি তাঁর অনুগামীদের কাছে “দিদি” নামে পরিচিত। ২০১১ সালে তাঁর নেতৃত্বে তৃণমূল কংগ্রেস পশ্চিমবঙ্গের ৩৪ বছরের বামফ্রন্ট সরকারকে পরাজিত করতে সক্ষম হয়েছিল। এই সরকার বিশ্বে সবচেয়ে বেশি সময় গণতান্ত্রিক উপায়ে রাজত্বকারী কমিউনিস্ট সরকার ছিল

সূত্র: আনন্দবাজার পত্রিকা

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com