বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ০১:০৬ অপরাহ্ন

দুর্দশাগ্রস্ত বানবাসিদের পাশে আসহাবে কাহাফ

দুর্দশাগ্রস্ত বানবাসিদের পাশে আসহাবে কাহাফ

দুর্দশাগ্রস্ত বানবাসিদের পাশে আসহাবে কাহাফ

সুহৃদ সাজু : “আর্তের সেবায় মানবতার টানে” স্লোগান নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গ্রুপ “আসহাবে কাহাফ” এক নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছে। গণমাধ্যম ও এলাকা পরিদর্শন করে বন্যা পরিস্থিতির চিত্র ও বনবাসি মানুষের দুর্দশা অনুধাবন করে পাশে দাঁড়ানোরর উদ্যোগ নেয় এক ঝাঁক তরুণ আলেম পরিচালিত গ্রুপ “আসহাবে কাহাফ “। বন্যার্তদের জন্য ভালোবাসা-২০১৯” নামে ইভেন্ট খুলে গ্রুপের সবার কাছে সাহায্যের আবেদন জানানো হচ্ছে পাশাপাশি সুহৃদ বন্ধুদের কাছেও যাওয়া হচ্ছে সাহায্য চেয়ে আবেদনের থলে নিয়ে। জীবন যেখানে বিপন্ন সেখানে কওমের আলেমদের দায়িত্বই সবচেয়ে বেশী।

গত ২৬ জুলাই ২০১৯ শুক্রবার বন্যাকবলিত গাইবান্ধা জেলাধীন সদর উপজেলার সুন্দরগঞ্জ এলাকায় ও কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার টেলিপাড়া পাচগ্রাম ও আসেপাশে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করে আসহাবে কাহাফের সদস্যরা ।

এসময় পাঁচশত পরিবারের মধ্যে শুকনো খাবার, আর্থিক সহায়তা ও সুপেয় পানির জন্য তিনটি গভীর নলকূপ স্থাপনের প্রয়োজনীয় জিনিশপত্র স্থানীয় দায়ীত্বশীল ও জনপ্রতিনিধিদের হাতে তোলে দেয়া হয়।

বন্যাকবলিত মানুষগুলো অমানুষের জীবন যাপন করছে। ওরাও আমাদের ভাই-বন্ধু, বাবা-ছেলে বা অন্যসবাই। আমরাও তাদের আপনজন। কেমন আছে ওরা, কী খাচ্ছে, কোথায় থাকছে, কখনো খবর নিয়েছি আমরা? না, ওরা ভালো নেই। আমাদের মা-বোনেরা স্বস্তিতে নেই। থাকা খাওয়ার জায়গা নেই। আমাদের উচিত তাদের পাশে দাঁড়ানো। সাধ্যমতো তাদের সাহায্য করা। অন্তত মানবতার খাতিরে।

আমরা অবশ্যই পারি, আমাদের প্রয়োজনের অতিরিক্ত থেকে তাদের জন্য কিছু বরাদ্দ করা। দু’মুঠো খাবারের ব্যবস্হা করা। বাড়তি পোশাক দান করা। আমরা অবশ্যই পারি। আমাদের সেই শক্তি আছে।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com