মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১, ১০:১৬ অপরাহ্ন

তুরস্কে দাবানল নিভিয়ে দিলো রহমতের বৃষ্টি

তুরস্কে দাবানল নিভিয়ে দিলো রহমতের বৃষ্টি

তুরস্কে দাবানল নিভিয়ে দিলো রহমতের বৃষ্টি

উবায়দুর রহমান খান নদভী
তুরস্কের নাস্তিক মুরতাদদের মুখে কালি মেখে ভয়াবহ দাবানল নিভিয়ে দিলো রহমতের বৃষ্টি।। শাসকপর্যায়ে তওবা ইসতিসকা নামাজ দোয়া ও কান্নাকাটির ফল
১২ দিনের মহাদাবানল নিয়ন্ত্রণে আন্তর্জাতিকমানের সব বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত পদ্ধতি প্রয়োগ করে আপ্রাণ চেষ্টা সত্ত্বেও সফল হয়নি তুরস্ক।

একসময় সরকার ও শাসকদল আহবান জানায় তওবা নামাজ দোয়া ও মুনাজাতের। প্রেসিডেন্টের ধর্মীয় উপদেষ্টা, রাষ্ট্রের প্রধান ধর্মীয় অধিদপ্তর দিয়ানাতের চিফ ডক্টর আলী এরবাশ এক রাষ্ট্রীয় ফরমানে এ আহবান জানান।

দেশজুড়ে পড়া হয় সালাতুল ইসতিসকা বা আল্লাহর নিকট বৃষ্টি প্রার্থনার সুন্নত নামাজ। অকল্পনীয়ভাবে নেমে আসে মুষলধারে বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আগামী দুসপ্তাহেও আনাতলিয়ায় বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। বিশ্বমিডিয়া শিরোনাম করে, নামাজের পর তুরস্কে প্রবল বর্ষন। পাশে গ্রিসে এক ফোঁটা বৃষ্টিও পড়েনি।

তুরস্কের নাস্তিক্যমনা সেক্যুলার লোকজন সোশ্যাল মিডিয়ায় নামাজ ও মুনাজাতের ব্যাপারে আগে খুবই ট্রল করে এবং ঠাট্টা বিদ্রুপের ছলে এমন মন্তব্য করে যে, বৃষ্টির কোনো সম্ভাবনা আছে বলে বিশ্বের সেরা আবহাওয়াবিদরা আশ্বস্ত করেননি। তারা বলেছেন, বৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনা নেই। অতএব আল্লাহকে না ডেকে বিজ্ঞানের সাথেই থাকুন।

অঝোর ধারায় বৃষ্টি নামার পর তুরস্কের পথে পথে বিশ্বাসীদের শোকরানা নামাজ ও মুনাজাত। হাঁটু গেড়ে বসে শোকর আলহামদুলিল্লাহ। এক বর্ষনেই দাবানল নিয়ন্ত্রণে। আগুন নিভে যাচ্ছে।

একটি দাবানলের শহরের নামাজ।
ধর্মে আস্থা হীনেরা ধরা খেয়ে আপাতত নীরব। আল্লাহ তাদেরকে হেদায়েত নসিব করুন। ধর্মে আস্থাশীলদের ঈমান একিন বৃদ্ধি করে দিন। মুসলিম শাসকদের সঠিক দীনি বুঝ এবং আত্মবিশ্বাস দান করুন।
আল্লাহর রহমত ও ক্ষমাপ্রত্যাশী

লেখক :: আলামি খানাকাহে রহমানী ঢাকা সেন্টার।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com