মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১১:২৯ পূর্বাহ্ন

ঢাকার সাথে সিলেটের যোগাযোগ আপাতত কুলাউড়া পর্যন্ত, ১৩টি বগি উদ্ধার

ঢাকার সাথে সিলেটের যোগাযোগ আপাতত কুলাউড়া পর্যন্ত, ১৩টি বগি উদ্ধার

ঢাকার সাথে সিলেটের যোগাযোগ আপাতত কুলাউড়া পর্যন্ত, ১২টি বগি উদ্ধার! শীলনবাংলা ডটকম : ঘটনাস্থল থেকে দুর্ঘটনা কবলিত ট্রেনটি সোমবার (২৪ জুন) বিকেলের মধ্যে সরানোর চেষ্টা চলছে বলে জানিয়েছেন রেলসচিব মো. মোফাজ্জেল হোসেন।

তিনি বলেছেন, সোমবার বিকেলের মধ্যে উদ্ধার কাজ শেষ করতে পারবো বলে আমরা আশাবাদী। আপাতত ঢাকা ও চট্টগ্রামের সঙ্গে সিলেটের যোগাযোগ থাকবে কুলাউড়া জংশন থেকে। ঢাকা ও চট্টগ্রাম থেকে কুলাউড়া পর্যন্ত ট্রেন চলাচল স্বাভাবিক হবে। কিন্তু সরাসরি সিলেটের সঙ্গে কোনো ট্রেন যোগাযোগ সম্ভব হচ্ছে না।

সোমবার সকাল সাড়ে ৯টায় দুর্ঘটনাস্থল কুলাউড়া উপজেলার বরমচালে পৌঁছে উদ্ধার কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের রেল সচিব মোফাজ্জেল হোসেন এসব কথা বলেন।

দুর্ঘটনাস্থলে রিলিফ ট্রেনের উদ্ধার তৎপরতা পরিদর্শন করে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন তিনি। এছাড়া বিকেল ৫টার মধ্যে উদ্ধার কাজ শেষ করাত আশ্বাস প্রদান করেন।

পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি জানান, এই ভয়াবহ দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে ইতোমধ্যেই ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি আগামী তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিবে। তদন্ত শেষে জানা যাবে ট্রেনের বগিতে সমস্যা নাকি লাইনে সমস্যা ছিল, বা অন্য কোনো কারণ থাকতে পারে কি-না।

মৌলভীবাজারের কুলাউড়ায় দুর্ঘটনায় কবলিত সিলেট থেকে ঢাকাগামী উপবন এক্সপ্রেস ট্রেনের ১৭টি বগির মধ্যে ১৩টি বগি উদ্ধার করা হয়েছে। তবে লাইনচ্যুত মূল পাঁচটি বগি উদ্ধারে কাজ শুরু করেছে রেলওয়ের প্রকৌশল ও ট্রাফিক বিভাগ।

সোমবার (২৪ জুন) সকাল সাড়ে ৬টায় ট্রেনের ৫টি বগি উদ্ধার করে কুলাউড়া স্টেশনে নিয়ে আসা হয়। এর আগে রাতেই উপবনের সামনের ৭টি বগি যাত্রীদের নিয়ে ঢাকা পৌঁছায়।

এদিকে সিলেট থেকে ঢাকাগামী কালনী এক্সপ্রেস, ঢাকা থেকে সিলেটগামী জয়ন্তিকা, সুরমা মেইল, পারাবত এক্সপ্রেস আটকা পড়েছে। যার ফলে সিলেটের সঙ্গে সারাদেশেত রেলযোগাযোগ বন্ধ রয়েছে।এ সময় রেলওয়ের মহাপরিচালক মো. রফিকুল আলমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com