শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ০৭:২৪ পূর্বাহ্ন

ডেসটিনির মালিকানাতেই বৈশাখী টিভি

ডেসটিনির মালিকানাতেই বৈশাখী টিভি

নিজস্ব প্রতিবেদক ● বৈশাখী টিভির শেয়ার সঠিকভাবে হস্তান্তর হয়নি মর্মে হাইকোর্টের দেয়া রায় বাতিল করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে বেসরকারি টেলিভিশন বৈশাখী টিভিতে ডেসটিনির মালিকানা পুনঃপ্রতিষ্ঠিত হলো।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে ডেসটিনি-২০০০ লিমিটেডের করা আপিল মঞ্জুর করে এই রায় দেন দেশের সর্বোচ্চ আদালত। ফলে বৈশাখী টিভিতে ডেসটিনির মালিকানা পুনঃপ্রতিষ্ঠিত হলো বলে জানান ব্যারিস্টার মঈনুল ইসলাম। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এ রায় ঘোষণা করেন। আদালতে ডেসটিনির পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি ও ব্যারিস্টার মঈনুল ইসলাম। আদালত বলেছেন, শেয়ার হস্তান্তর সঠিক হয়নি দাবি করে এমএনএইচ বুলুর হাইকোর্টে করা আবেদন আইনের দৃষ্টিতে অচল।

এ ধরনের আবেদন করার ক্ষেত্রে আবেদনকারীর ন্যূনতম এক দশমাংশ শেয়ারের মালিক হতে হয়। অথচ বুলু যখন আবেদন করেন তখন তার কোনো শেয়ার ছিল না। বৈশাখী টিভির সাবেক পরিচালক এমএনএইচ বুলু ২০০৮ সালে ডেসটিনি-২০০০ লিমিটেডের কাছে ৬৪ হাজার শেয়ার বিক্রয় ও হস্তান্তর করেন। কিন্তু এরপরও বুলু মালিকানা ধরে রাখতে হাইকোর্টে কোম্পানি আইনে মামলা করেন। ওই মামলায় তিনি দাবি করেন যে, আইনত তার শেয়ার হস্তান্তর হয়নি। তিনি বৈধ শেয়ারের মালিক। এ আবেদন গ্রহণ করে আবেদনকারীর পক্ষে রায় দেন হাইকোর্ট। এর বিরুদ্ধে আপিল করে ডেসটিনি। আপিল গ্রহণ করে হাইকোর্টের রায় বাতিল করে দেন আপিল বিভাগ।

শীলনবাংলা/shilonbangla/এমএল/৩০১

নিউজটি শেয়ার করুন...


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com