বুধবার, ১৭ Jul ২০১৯, ০৫:৩০ পূর্বাহ্ন

টাইগার অব বাংলাদেশ

টাইগার অব বাংলাদেশ

মাওলানা আমিনুল ইসলাম : শের মানে বাঘ। শেরে বাংলা মানে বাংলার বাঘ।বরিশালে বাড়ি ছিল শেরে বাংলার। পুরো পুর্ব বাংলা এবং পশ্চিম বাংলার একজনই বাঘ ছিলেন। তিনি হলেন শেরে বাংলা এ কে ফজলুল হক। সেই বরিশালে আরেক বাঘের জন্ম হয়েছে। অবশ্য এ বাঘকে এখন পুরো বাংলার বাঘ বলা যাবে না। যেহেতু পশ্চিম বাংলা এখন আমাদের থেকে আলাদা। তাই বলা যেতে পারে বাংলাদেশের বাঘ। “টাইগার অব বাংলাদেশ”।

তবে কে এই বাংলাদেশের বাঘ?
এই বাংলাদেশের লক্ষ কোটি জনতার প্রাণের স্পন্দন। একজন বিপ্লবী আলেম, আপোসহীন সংগ্রামী নেতা, মুফতী ফয়জুল করীম।

মুফতী ফয়জুল করীম যে এক সময় টাইগার হবেন, সেটা তিনি তাঁর ছাত্র জমানা থেকেই এ জাতিকে মেসেজ দিয়ে ছিল। তাঁর এই ক্ষুরধর বক্তব্য নতুন নয়। সেই মরহুম পীর সৈয়দ ফজলুল করীম ( রহঃ) এর জীবদ্দশায় থেকে আজকের চরমোনাই এর নায়েবে আমীর ফয়জুল করীম সাহেব বাঘ্রের মত হুঙ্কার দিয়ে উঠতেন। সে সময়ে মরহুম পীর সাহেবের প্রায় সকল প্রোগ্রামে ফয়জুল করীম সাহেবকে দেখেছি।

ঢাকা শহরের বিভিন্ন রাজনৈতিক প্রোগ্রাম, বিভিন্ন সেমিনার, ওয়াজ মাহফিলে সরগরম থাকতেন ফয়জুল করীম সাহেব। তাঁর জ্বালাময়ী বক্তব্য নজর কাঁড়ত সবার। এমন গোছালো এবং সময়পোযোগী বক্তব্য ফয়জুল করীম সাহেব দিতেন, সে সময়ের দর্শক শ্রোতা মুগ্ধ হয়ে যেত।

আর তখন থেকেই এদেশের আপামর জনতা ভাবত, ফয়জুল করীম সাহেব একদিন বাতিলের আতঙ্ক হয়ে আত্ম প্রকাশ করবেন।
সত্যি ফয়জুল করীম সাহেব এখন এদেশের সর্বস্তরের মানুষের প্রাণের নেতা। তিনি আপোসহীন। তাঁর হুঙ্কারে বাতিল শক্তির মসনদ থরথর করে কাঁপতে থাকে।

মুফতী ফয়জুল করীম যেমন একজন পীরে কামেল, আবার তিনি সংগ্রামী নেতা। ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর তিনি। তাঁর রাজনৈতিক দুর্দশিতা, তাঁর বজ্রকন্ঠ দেশব্যাপি আলোড়ন সৃষ্টি করেছে।

ইসলামী আন্দোলন বাংলাদেশের যত কর্মসুচি হয়, সকল কর্মসুচিতে ফয়জুল করীম সাহেবের বজ্র হুংকার দেখা যায়। তাঁর বক্তৃতায় এক অনন্য চেতনায় নিয়ে যায় স্রোতাকে। মৃত আত্মাকে জাগ্রত করে দেয় তাঁর জ্বালাময়ী ভাষন।

আমরা শুনেছি তাঁর সেই মঞ্চ কাঁপানো ভাষন। শুনেছি, সোহরাওয়ার্দী ময়দানে। শুনেছি পল্টন ময়দানে। শুনেছি বায়তুল মোকাররমে। শুনেছি বরিশালে বিজয় দিবসে, স্বাধীনতা দিবসে। শুনেছি চরমোনাই এর ময়দানে। শুনেছি এদেশের আনাচে কানাচে।

যে ভাষনে আজ বাতিল শক্তির ঘুম হারাম। যে ভাষনে নাস্তিক মুরতাদেরা দিশেহারা। যে ভাষনে বেদআতী সহ সকল ফেরাকে বাতেলা ভয়ে প্রকম্পিত। যে ভাষনে দুর্নীতি দুঃশাসনের মসনদ নড়বড়ে। যে ভাষনে সকল অপশক্তির গায়ে জ্বালা।

সেই ফয়জুল করীম আর কেহ নয়। তিনি চরমোনাই তথা ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর। তিনি বাংলাদেশের মর্দে মুজাহিদ আলেম। তিনি এদেশ ও জাতির আধ্যাতিক ও রাজনৈতিক রাহবার।
এই মহান পীরে কামেল ও রাজনীতিবিদের নেক হায়াত কামনা করি।
আল্লাহ তায়ালা হযরত কে দুনিয়া ও আখেরাতের সব জায়গাতে কামিয়াবী দান করেন। আমিন।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com