মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৬:৩৯ পূর্বাহ্ন

চ্যাম্পিয়ন হলে ৩০ কেজি মাংস পুরস্কার!

চ্যাম্পিয়ন হলে ৩০ কেজি মাংস পুরস্কার!

দক্ষিণ এশিয়ার একটি রাষ্ট্র। দেশটির সরকারি নাম ভারতীয় প্রজাতন্ত্র। ভৌগোলিক আয়তনের বিচারে এটি দক্ষিণ এশিয়ার বৃহত্তম এবং বিশ্বের সপ্তম বৃহত্তম রাষ্ট্র। অন্যদিকে জনসংখ্যার বিচারে এই দেশ বিশ্বের দ্বিতীয় সর্বাধিক জনবহুল তথা বৃহত্তম গণতান্ত্রিক রাষ্ট্র।

শীলনবাংলা ডটকম : ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বীরভূম জেলার নলহাটি থানার একটি গ্রামের। সন্তোষপুরের বিভিন্ন নৃগোষ্ঠীর সিধো কানহো ক্লাবের উদ্যোগে গত রবিবার থেকে শুরু হয়েছে ৩২ দলকে নিয়ে ফুটবল টুর্নামেন্ট। আশপাশের কয়েকটি এলাকার বিভিন্ন টিম অংশ নিচ্ছে টুর্নামেন্টে, দলগুলো নৃগোষ্ঠীর। এই খেলার বিজয়ীদের পুরস্কার হিসেবে থাকছে ৩০ কেজি মাংস!

টুর্নামেন্টের খেলার মাঠের পাশে যেখানে পুরস্কার রাখা হয় সেখানে কোন ট্রফি নেই। আছে চারটি ছাগল। কমিটির কেউ কেউ বটপাতা দিচ্ছেন কেউ বা দিচ্ছেন মুঠোভর্তি ঘাস। খেলা শুরুর ১০ মিনিট আগে মাঠের চারপাশে ছাগলগুলোকে নিয়ে প্রদক্ষিণ করেন উদ্যোক্তরা। খেলা শেষের আগে ছাগলগুলোকে নেয়া হয় বাড়িতে। পরদিনের খেলার সময় পুনরায় তাদেরকে আনা হয় মাঠে।

টুর্নামেন্টের আয়োজকরা জানান, প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দলের জন্য বিজয়ী ট্রফিসহ ৩০ কেজি খাসির মাংস পুরস্কার থাকবে। রানার্স আপদের জন্য ট্রফিসহ থাকবে ২৫ কেজি গোশত। সেমিফাইনালে পরাজিত দু’টি দলও বাদ যাবে না। দুই দলের প্রতিটির জন্য বরাদ্দ থাকবে ১০ কেজি করে খাশির মাংস। আর যে ছাগলগুলো প্রতিটি ম্যাচের আগে মাঠে হাজির করা হয়, সেগুলোর মাংসই দেয়া হবে পুরস্কার হিসেবে।

আয়োজকরা জানান, তিন দিন ব্যাপী এই টুর্নামেন্টের খেলা দেখতে গ্রাম থেকে কিছুটা দূরে শালবনের মাঠে আসছেন দূরদূরান্তের দর্শকেরাও। ফাইনাল খেলায় কোন দলের ভাগ্যে ৩০ কেজি মাংস জোটে, তা দেখতে আরও বেশি লোক মাঠে আসবেন বলে আশাবাদী আয়োজকরা।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com