বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ১০:২৩ অপরাহ্ন

চরমোনাই বার্ষিক মাহফিলের আখেরী মোনাজাত অনুষ্ঠিত

চরমোনাই বার্ষিক মাহফিলের আখেরী মোনাজাত অনুষ্ঠিত

চরমোনাই বার্ষিক মাহফিলের আখেরী মোনাজাত অনুষ্ঠি

নামাজ যেমন ফরজ ইসলামী রাজনীতিও তেমন ফরজ : চরমোনাই পীর

শীলন বাংলা ডটকম : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, নামাজ যেমন ফরজ ইসলামী রাজনীতিও তেমন ফরজ। রাজনীতি এখন পুঁজিতে পরিনত হয়েছে। রাজনীতি করে একদল মানুষ কলাগাছ নয় বরং রাতারাতি বটগাছ বনে গেছে। এই রাজনীতির জন্য পীর সাহেব চরমোনাই রহ. এর নামে ১৮টি মামলা হয়েছে। কিন্তু তিনি হক্বের আওয়াজ তোলা থেকে বিরত হননি।

চরমোনাই পীর আরো বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ আদর্শ বিসর্জন দিয়ে রাজনীতি নয় বরং আদর্শকে আঁকড়ে ধরে ইবাদাতের রাজনীতি করে। আল্লাহ ও তাঁর রাসূলের নীতি আদর্শ বাস্তবায়নের লক্ষে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে।

তিনি আরো বলেন, একদল আলেম নিজেদের দুর্বলতাকে ঢেকে রাখার জন্য অন্যের সমালোচনা করে। আমি কুরআন হাদীসের উপর চলার চেষ্টা করে আপনাদেরকেও কুরআন হাদীসের নির্দেশিত পথে চলতে আহ্বান করি। তারপরেও যদি আপনারা দেখেন যে আমি কুরআন-সুন্নাহর বিরুদ্ধে চলতে বলি তবে তা আমাকে দেখিয়ে দিলে আমি সংশোধন করে নিব।

২৯ নভেম্বর’১৯ইং শুক্রবার সকালে ঐতিহাসিক চরমোনাই মাদ্রাসার বার্ষিক মাহফিলের সমাপনী অধিবেশনে উপরোক্ত কথা বলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর, আমীরুল মুজাহিদীন মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

গত ২৬ নভেম্বর’১৯ দুপুরে উদ্বোধনী বয়ানের মাধ্যমে মাহফিল আনুষ্ঠানিকভাবে শুরু হয়ে সকাল ৮.৩০টায় আখেরী মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়।

আখেরী মুনাজাতে বাংলাদেশে শান্তি প্রতিষ্ঠা ও মুসলিম উম্মাহর সামগ্রিক কল্যাণ এবং রোহিঙ্গা, ফিলিস্তিন সিরিয়া, কাশ্মীরসহ নির্যাতিত মুসলমানদের মুক্তির জন্য খাছভাবে দোয়া করা হয়।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com