বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৬:৪৭ পূর্বাহ্ন

ক্ষমা চাওয়ায় সাকিব আল হাসানকে সাধুবাদ জানাই | আহমাদুল্লাহ

ক্ষমা চাওয়ায় সাকিব আল হাসানকে সাধুবাদ জানাই | আহমাদুল্লাহ

ক্ষমা চাওয়ায় সাকিব আল হাসানকে সাধুবাদ জানাই | আহমাদুল্লাহ

পুজো উদ্বোধন বিষয়ে সাকিব আল হাসানের বক্তব্য আমি শুনেছি। আমার কাছে মোটামোটি গ্রহণযোগ্য মনে হয়েছে। নিজের ভুলটুকু তিনি বুঝতে পেরেছন বলে মনে হয়েছে। তাকে সাধুবাদ জানাই। সেই সাথে আবারো তাকে মহান আল্লাহর নিকট লজ্জিত হয়ে ক্ষমা প্রার্থনা ও তাওবার আহবান করছি। (হয়তো সেটা তিনি করেছেনও)

যারা সাকিবের নাম বিকৃত করে শ্রী শ্রী…ইত্যাদি বলেছিলেন এবং তাঁর ছবি বিকৃত করেছেন, তাঁকে গালমন্দ করেছেন-তারা নিজেদেরকেই ইসলামের শিক্ষায় শিক্ষিত করতে পারেননি। যারা তার বক্তব্য না শুনেই তাকে ইসলাম ত্যাগী বলেছেন তারা সীমালঙ্ঘন করেছেন।

কারো কোনো ভুল হলেই এক শ্রেণীর লোক তাকে নিয়ে ট্রল, গালমন্দ এবং নাম ও ছবি বিকৃতি ইত্যাদি আরম্ভ করেন। নিজেদের এসব ভ্রান্তকর্মের মাধ্যমে আদতে তারা ইসলাম ও মুসলমানদের ক্ষতি করছেন; অবশ্য তার চেয়ে বেশি ক্ষতি করছেন নিজের।

মহান আল্লাহ বলেছেন-‘তোমরা পরস্পরকে মন্দ নামে ডেকো না’। (সুরা হুজরাত, আয়াত ১১)
রাসুলুল্লাহ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) বলেছেন-‘মুমিন কখনো দোষারোপকারী, অভিশাপকারী, অশ্লীল ও গালিগালাজকারী হয় না।’-জামে তিরমিযী হাদীস : ২০৪৩

রাসুল (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) বলেছেন যে, তোমাদের কেউ যদি কাউকে ফাসেক বলে, কিংবা কাফের বলে অথচ লোকটি এমন নয়, তাহলে যা সে বলেছে সেটা তার উপর বর্তায়। (সহীহ বুখারী, হাদীস নং-৫৬৯৮)

সুবহা-নাল্লাহ! কতো কঠিন বিষয়! মহান আল্লাহ আমাদেরকে ইসলামের সঠিক শিক্ষা ধারণ করার তাউফীক দান করুন।
লেখক : গবেষক

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com