বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৩:০২ অপরাহ্ন

কাশ্মীরিদের পক্ষে লড়াই করাকে জিহাদ বললেন ইমরান খান

কাশ্মীরিদের পক্ষে লড়াই করাকে জিহাদ বললেন ইমরান খান

প্রধানমন্ত্রী, পাকিস্তান

কাশ্মীরিদের পক্ষে লড়াই করাকে জিহাদ বললেন ইমরান খান

শীলন বাংলা ডটকম : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, বিশ্বের কেউ পাশে থাকুক বা না থাকুক আমরা কাশ্মীরিদের পাশে থাকব। নির্যাতিত কাশ্মীরিদের পাশে দাঁড়ানো একটি জিহাদ।

রোববার জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে অংশগ্রহণ শেষে দেশে ফিরে এ কথা বলেন তিনি। খবর দ্য ডন ও এক্সপ্রেস ট্রিবিউন উর্দূর।

ইসলামাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরে দেশটির মন্ত্রী পরিষদের সদস্য ও তেহরিকে ইনসাফের নেতারা ইমরান খানকে স্বাগত জানান। বিমানবন্দরের বাইরেও হাজার হাজার মানুষ তাকে স্বাগত জানাতে আসেন।

বিমানবন্দরে আগত নেতাকর্মীদের উদ্দেশে ইমরান খান বলেন, কাশ্মীরিদের ওপর জুলুম চলছে। এই মুহূর্তে কাশ্মীরিদের পাশে দাঁড়ানোটা জিহাদ। আমরা কাশ্মীরিদের পাশে রয়েছি, কারণ আমরা আল্লাহকে সন্তুষ্ট করতে চাই। যতক্ষণ পর্যন্ত আপনারা পাশে থাকবেন, আমরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাব।

ধৈর্যের সঙ্গে কাজ চালিয়ে যেতে হবে উল্লেখ করে পাক প্রধানমন্ত্রী বলেন, লড়াই চলাকালীন বিভিন্ন পরিস্থিতির মুখোমুখি হতে হয়। আমাদের হতাশ হলে চলবে না। কাশ্মীরের মাজলুম জনগণ আমাদের দিকে চেয়ে রয়েছে, এ অবস্থায় তাদের জন্য আমাদের সর্বাত্মক চেষ্টা চালিয়ে যেতে হবে।

ভারত অধিকৃত কাশ্মীরে মানবিক সংকট ও সেখানকার নাগরিকদের অবরুদ্ধ জীবনযাপনের বিষয়টি জাতিসংঘে উপস্থাপন করে ব্যাপক প্রশংসিত হয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

১৯৯২ সালে বিশ্বকাপ জয়ে নেতৃত্ব দেয়া পাকিস্তানের সাবেক এ অধিনায়কের বক্তব্যকে অনেকেই অবিস্মরণীয় বলছেন। জাতিসংঘে ইমরান খানের ভাষণকে কেন্দ্র করে পাকিস্তারে জনপ্রিয় সংবাদ মাধ্যম ডন হেডলাইন করেছে ‘জাতিসংঘে ইমরান খানের বক্তব্য ৯২ সালের বিশ্বকাপ জয়ের মতোই স্মরণীয় হয়ে থাকবে।’

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved 2018 shilonbangla.com
Design & Developed BY ThemesBazar.Com